ব্যবসায় আর্থিক চাপ বৃদ্ধির কারণে পরিষেবার মূল্য বৃদ্ধি পাবে বলে সিদ্ধান্ত নিয়েছে ভোডাফোন আইডিয়া সংস্থা। সম্প্রতি এক বিবৃতিতে জানানো হয়েছে ভোডাফোন আইডিয়া রয়েছে তীব্র বানিজ্যিক লোকসানে। আর ব্যবসার এই মন্দা রুখতেই এই সিদ্ধান্ত নিয়েছে এই টেলিকম সংস্থা। যদিও পরিষেবা বৃদ্ধির বছরের শুরুতেই শুরু হয়ে গিয়েছে। তবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে সম্প্রতি আবারও কয়েকগুন বৃদ্ধি পেতে চলেছে সংস্থার ডেটার চার্জ। ভোডাফোন আইডিয়ার ডেটা ব্যবহার করার জন্য এবার গ্রাহকদের দিতে হবে অতিরিক্ত মাসুল।

আরও পড়ুন- ১৮ হাজার বছর আগের কুকুর ছানা, উদ্ধার হল বরফে চাপা মৃতদেহ

আরও পড়ুন- শূণ্যপদ সাইবার ক্রাইম কনসালটেন্টে, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৬ মার্চ

সংস্থা তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই সস্তার পরিষেবায় অধিকাংশ গ্রাহক অভ্যস্ত হয়ে গিয়েছে। তাই সেই প্রতিযোগিতায় নেমে নিজেদের ব্যবসায়িক লোকশান কতটা ভর্তুকি করতে পারবেন এই বিষয়ে কপালে ভাঁজ পড়েছে দেশের প্রথম সারির এই টেলিকম সংস্থার কপালে। পয়লা এপ্রিল থেকেই প্রতি জিবি ডেটা ব্যবহার করতে গ্রাহকদের দিতে হবে ৩৫ টাকা। এছাড়াও বিনামূল্যে আনলিমিটেড কল আর নয় ভয়েস কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা খরচ হতে পারে গ্রাহকদের। প্রিপেড কানেকশন ব্যবহারের জন্য গ্রাহক প্রতি মাসে অন্তত ৫০ টাকা শুল্ক করার জন্য টেলিকম দপ্তরের কাছে আবেদন জানিয়েছে সংস্থা। 

আরও পড়ুন- তবে কি পৃথিবীর ধ্বংসের সূচণা, আলোকবর্ষে বিশ্বের বৃহত্তম বিস্ফোরণ জানালেন বিজ্ঞানীরা

বর্তমানে উন্নত প্রযুক্তির এবং সস্তার পরিষেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে এই দুই টেলিকম সংস্থাকে। তাই পরিষেবার মূল্য বৃদ্ধি করা ছাড়া আর কোনও উপায় নেই এই দুই সংস্থার। আর্থিক বয়েকার চাপ নিয়েও টেলিকম বাজারে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য মরিয়া এই দুই সংস্থা। তাই বাজারের সমস্ত বকেয়া পরিষোধ করে নিজেদের পসার টিকিয়ে রাখতে এই দুই টেলিকম সংস্থা সক্ষম হবে কি না এই বিষয়ে প্রশ্ন উঠেছে।