Asianet News BanglaAsianet News Bangla

Whatsapp new Feature-কমিউনিটি ফিচারের সঙ্গে কাজ করবে Whatsapp, ক্ষমতা বাড়বে অ্যাডমিনের, চ্যাটে আসবে নতুনত্ব

খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ কমিউনিটি ফিচার নিয়ে কাজ শুরু করতে চলেছেকমিউনিটি ফিচার কাজ করা শুরু করলে একটি গ্রুপের মধ্যে সাব গ্রুপ তৈরি করা যাবে সেই সঙ্গে গ্রুপে জয়েন করার জন্য অন্য কাউকে আমন্ত্রণ জানাতে গ্রুপ অ্যাডমিন একটি লিঙ্ক শেয়ার করতে পারবেআর সেই লিঙ্কের মাধ্যমে নতুন কোনও সদস্য গ্রুপে জয়েন করে যেতে পারবে

Whatsapp New Community Feature
Author
Kolkata, First Published Nov 8, 2021, 1:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টেকনোলজির দুনিয়ায়(Technology industry) নতুন পথের দিশারী হতে চলেছে হোয়াটসঅ্যাপ(Whatsapp)। গ্রুপ কমিউনিকেশনের(Group Communication) জন্য একটি নতুন ফিচার(New Feature) নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ (Whatsapp) । WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ কমিউনিটি ফিচার(Whatsapp Community Feature) নিয়ে কাজ শুরু করতে চলেছে। এই নতুন ফিচার খুব শীঘ্রই সকল ইউজারদের জন্য নিয়ে আসা হবে বলে রিপোর্ট অনুসারে খবর। নতুন এই ফিচার গ্রুপ অ্যাডমিনদের(Group Admin) জন্য অনেকবেশি কার্যকরী হবে। অ্যাডমিনরা(Admin) আরও ভালোভাব গ্রুপ নিয়ন্ত্রন (More Power Over Group)করতে পারবে। কমিউনিটি ফিচার(Community Feature) কাজ করা শুরু করলে একটি গ্রুপের(Group) মধ্যে নতুন করে সাব গ্রুপ(Sub Group) তৈরি করা সম্ভব হবে। সেই সঙ্গে কমিউউনিটি ফিচারের(community Feature) সাহায্যে গ্রুপে জয়েন করার(To join The group) জন্য অন্য কাউকে আমন্ত্রণ জানাতে গ্রুপ অ্যাডমিন (Group admin)একটি লিঙ্ক শেয়ার করতে পারবে। আর সেই লিঙ্কের মাধ্যমে নতুন কোনও সদস্য(New Member) গ্রুপে জয়েন করে যেতে পারবে। তারপর গ্রুপের বাকি সদস্যদের সঙ্গে মেসেজে কথা বলেতে বা চ্যাট করতে পারবে।

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, কমিউনিটি ফিচার(Community Feature) ব্যবহার করার সময়ও সম্পূর্ণ প্রাইভেসি বজায় থাকবে। অর্থাৎ সমস্ত চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকবে। নতুন এই ফিচারে গ্রুপ চ্যাটে বেশ কিছু নকশার পরিবর্তন আসবে বলে মনে করা হচ্ছে। বলা বাহুল্য, টেলিগ্রাম(Telegram) এবং সিগন্যালের মতো মেসেজিং অ্যাপগুলির সঙ্গে কমিউনিটি ফিচারের হাত ধরে প্রতিযোগিতার আসরে নেমে পড়তে চলেছে হোয়াটসঅ্যাপ(whatsapp)। তবে এখনও পর্যন্ত নতুন এই ফিচার কবে লঞ্চ করছে সেই ব্যাপারে বিশদে কিছু জানা যায়নি। XDA ডেভেলপাররা এর আগে গত অক্টোবরেই নতুন এই ফিচার বা কমিউনিটি ফিচার(Community Feature) সম্পর্কে একটা ইঙ্গিত দিয়েছিল।

Whatsapp closes Account-নিয়ম না মানার শাস্তি, সেপ্টেম্বরেই বন্ধ হয়েছে ২২ লাখ ভারতীয়ের অ্যাকাউন্ট

অন্যদিকে হোয়াটসঅ্যাপ(Whatsapp) সম্প্রতি তার ওয়েব সংস্করণে তিনটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। সংস্থাটি নিশ্চিত করেছে যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন ওয়েব সংস্করণে ফটোগুলি সম্পাদনা করতে এবং লিঙ্কগুলির পূর্ণরূপ দেখতে সক্ষম হবেন। হোয়াটসঅ্যাপ ওয়েব(Whatsapp Web) এখন একটি নতুন স্টিকার সাজেশন ফিচারও দিচ্ছে। আর সেই সুবাদে ব্যবহারকারীরা এখন একটি মেসেজ টাইপ করার সময় স্টিকার সাজেশনগুলির অ্যাক্সেস পাচ্ছেন। শুধু তাই নয় কথোপকথনের ওপর নির্ভর করে সঠিক স্টিকার খুঁজে পেতে সাহায্য করে। নতুন এই আপডেটের মাধ্যমে ইউজাররা সহজেই তাঁদের পছন্দের স্টিকার দিয়েই মেসেজের রিপ্লাইও করে দিতে পারছে। এখন অপেক্ষা হোয়াটসঅ্যাপের নতুন কমিউনিটি ফিচার লঞ্চের। আর সেই ফিচারের সাহায্যে কিভাবে গ্রুপ অ্যাডমিন গ্রুপ নিয়ন্ত্রন করছে (More Power Over Group) আর কথপোকথন চলছে।  

Follow Us:
Download App:
  • android
  • ios