Asianet News BanglaAsianet News Bangla

সাবধান! হোয়াটসঅ্যাপের এই দুটি বার্তা এলে সঙ্গে সঙ্গে ডিলিট করুন, নাহলে সমস্যা হতে পারে

হোয়াটসঅ্যাপ দুটি বার্তা নিয়ে ইতিমধ্যেই সাবধার করেছে গ্রাহকদের। ব্রিটেনে ফাদার্সডের উপলক্ষ্যে দুটি বার্তা ছড়িয়ে পড়েছে। যেখানে হোয়াটসঅ্য়াপের গ্রহকদের প্রলোভন দেখান হয়েছে। দুটি বার্তাকেই জাল  বলা হয়েছে।

WhatsApp users hit by double warning this weekend Quickly delete these messages on Father's Day bsm
Author
Kolkata, First Published Jun 18, 2022, 11:59 PM IST

সাধাবান! হোয়াটসঅ্যাপ দুটি বার্তা নিয়ে ইতিমধ্যেই সাবধার করেছে গ্রাহকদের। ব্রিটেনে ফাদার্সডের উপলক্ষ্যে দুটি বার্তা ছড়িয়ে পড়েছে। যেখানে হোয়াটসঅ্য়াপের গ্রহকদের প্রলোভন দেখান হয়েছে। দুটি বার্তাকেই জাল  বলা হয়েছে। অবিলম্বে এই বার্তাগুলিকে মুছে ফেলতেও পরামর্শ দেওয়া হয়েছে। 

বার্তা দুটি হল- 
বিয়ার জায়ান্ট হেইনকেন বা DIY খুচরা বিক্রেতা স্ক্রুফিক্সের কাছ থেকে এসেছে, দাবি করেছে যে WhatsApp ব্যবহারকারীরা বিনামূল্যে কিছু জিনিস পাওয়ার অধিকারী। WhatsApp ব্যবহারকারীরা স্ক্রুফিক্স থেকে হেইনকেন বিয়ারের বিনামূল্যে কুলার বা একটি ডিওয়াল্ট কম্বি ড্রিল পাওয়ার সুযোগ পাচ্ছেন, এই দুটি স্কিম এই সপ্তাহান্তে বাবা দিবসের জন্য দেওয়া হচ্ছে বলে অভিযোগ৷

জালিয়াতি হতে পারে-
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সংবেদনশীল ডেটা হস্তান্তর করার জন্য একটি বিস্তৃত কনফারেন্সের অংশ। যদি এই ধরনের তথ্য হ্যাকারদের হাতে পড়ে তাহলে তা জালিয়াতি বা টাকাপয়সা চুরির জন্য ব্যবহার করেত পারে হ্যাকাররা। 

সাবধান করেছে-
হাইনেকেন এবং স্ক্রুফিক্স উভয়ই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের এই বার্তাগুলি থেকে দূরে থাকতে বলেছে এবং নিশ্চিত করেছে যে এটি জাল। পানীয় জায়ান্ট বলেছে, আমরা সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে প্রচারিত বর্তমান ফিশিং কেলেঙ্কারি সম্পর্কে সচেতন, যা হাইনেকেন দ্বারা অনুমোদিত নয়। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক করেছি। স্ক্রুফিক্স হোয়াটসঅ্যাপ প্রচার সম্পর্কে কথা বলার সময় খুচরা বিক্রেতার অফিসিয়াল টুইটার লিখেছে, "আমরা স্ক্রুফিক্স ব্র্যান্ডিং ব্যবহার করে হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য সামাজিক চ্যানেলের মাধ্যমে প্রচারিত জাল বার্তা সম্পর্কে সচেতন। তারা আরও বলেছে, যদি কোনও গ্রাহক এজাতীয়  সন্দেহজনক বার্তা পায়, তবে সেটি অবিলম্বে মুছে ফেলতে হবে।  গ্রাহক যাতে কোনও লিঙ্ক ক্লিক না করে ও শেয়ার না করে তারও আবেদন জানিয়েছে সংস্থাটি। 

করণীয়-

এজাতীয় সমস্যার হাত থেকে বাঁচতে প্রথমেই জেনে নিতে হবে বার্তাটি সঠিক না জাল। তার জন্য যে সংস্থা অফার দিচ্ছে তাদের ওয়েবসাইটে গিয়ে চেক করতে হবে। নাহলে তাদের ফোন করে জানতে হবে সত্যা না মিথ্যা। সংস্থার কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত কথা বলতে হবে। দ্বিতীয় লিঙ্কে ক্লিক করার আগে সবকিছু খতিয়ে দেখতে হবে। ব্যাঙ্কের পিন দেওয়ার আগে প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করতে হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios