আরোগ্য সেতু অ্যাপটি করোনা মহামারী এড়াতে দেশে লঞ্চ করা হয়েছিল। একই সঙ্গে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এই ভাইরাস প্রতিরোধে সেফটি অ্যাডভাইস করোনার সঙ্গে সম্পর্কিত তথ্য সরবরাহ করতে একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে। এর নামকরণ করা হয়েছে WHO Covid19 Update APP। এই অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরেও পাওয়া যাচ্ছে। এই অ্যাপটি WHO-র দ্বারা করোনার ভাইরাস নির্দেশিকা এবং Update দেওয়ার উদ্দেশ্যে লঞ্চ করা হয়েছে। এতে আপনাকে করোনার সঙ্গে সম্পর্কিত একেবারে সঠিক তথ্য প্রদান করবে।

আরও পড়ুন- ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ দুর্দান্ত ফিচার, লঞ্চ হল Oppo Reno 5 pro+ 5G

এর আগে WHO-এর তরফ থেকে এপ্রিল মাসে এই সম্পর্কিত আরও একটি অ্যাপ লঞ্চ করেছিল, যদিও পরে প্লে স্টোর থেকে সেই অ্যাপ সরানো হয়েছিল। করোনার সঙ্গে সম্পর্কিত প্রতিটি তথ্য WHO Covid19 Update অ্যাপে পাওয়া যাবে। বিশ্বস্ত মেডিকেল সোর্স এর মাধ্যমে, ব্যবহারকারীরা করোনার ভাইরাস পজেটিভ ব্যক্তির প্রতিরোধের বিরুদ্ধেও পরিচালিত হবে। WHO Covid19 Update অ্যাপ্লিকেশন থেকে বিশেষজ্ঞদের কাছ কোভিড সম্পর্কিত প্রশ্ন জিজ্ঞাসা করা যাবে।

আরও পড়ুন- নতুন বছরে বড় ধাক্কা, বেশ কিছুটা বাড়তে পারে ফোনের প্রিপেইড ও পোস্টপেইড প্ল্যানের খরচ

এই অ্যাপের সাহায্যে বিশ্বজুড়ে করোনার ভাইরাস সংক্রমণের মোট সংখ্যা, লক্ষণগুলিরও আপডেট থাকবে। এমনকী এই ভাইরাসের সঙ্গে জুড়ে থাকা মিথগুলি পাওয়া যাবে। এর সঙ্গে, আপনি অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞ, ডাক্তারদের প্রশ্নের উত্তর দিতেও সক্ষম হবেন। এই অ্যাপ্লিকেশনটি ২০ ডিসেম্বর লঞ্চ হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ৪.৩ বা তার বেশি অপারেটিং সিস্টেমে ইনস্টল করা যেতে পারে। শুধু তাইনয়, গ্রাহকরা করোনার সঙ্গে সম্পর্কিত নতুন বৈজ্ঞানিক অনুসন্ধান সম্পর্কেও জানতে পারবেন এই অ্যাপের সাহায্যে।