Dengue  

(Search results - 81)
  • undefined

    KolkataJul 11, 2021, 8:18 AM IST

    কোভিডে মৃত্যু শূন্য় বাংলার ১৭ জেলা, ফের সংক্রমণ বেড়ে ১ হাজার ছুঁইছুঁই

    পশ্চিমবঙ্গে দৈনিক কোভিড সংক্রমণ ফের বেড়ে ১ হাজার ছুঁইছুঁই। একদিনে রাজ্যের ১৭ টি জেলায় কোনও মৃত্যু হয়নি। তবে এবার কোভিডের পাশপাশি  জিকা ভাইরাসকে নিয়ে বাড়ছে উদ্বেগ। একদিনের সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে এই জেলাগুলি- উত্তর ২৪ পরগণা,দুই মেদিনীপুর, দার্জিলিং,কোচবিহার, জলপাইগুড়ি। শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন,  ৯৯৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭  জনের। চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড পরিস্থিতি ছবিতে-ছবিতে।

  • undefined

    Coronavirus West BengalJul 10, 2021, 8:21 AM IST

    কোভিডে মৃত্যু শূন্য বাংলার ১৪ জেলা, সংক্রমণে শীর্ষে দার্জিলিং, নজরে জিকা

    পশ্চিমবঙ্গে দৈনিক কোভিড সংক্রমণ রয়েছে ১ হাজারের নীচে। একদিনে রাজ্যের ১৪ টি জেলায় কোনও মৃত্যু হয়নি। তবে এবার কোভিডের পাশপাশি চিন্তা বাড়াচ্ছে জিকা ভাইরাস। একদিনে সংক্রমণে শীর্ষে দার্জিলিং, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। রাজ্যে সুস্থতার হারও দ্রত বৃদ্ধি পাচ্ছে না। এখনও আটকে ৯৭ এর ঘরেই। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন,  ৯৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১৯  জনের। চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড পরিস্থিতি ছবিতে-ছবিতে।
     

  • <p>Image of &nbsp;Dengue and Corona</p>

    Coronavirus West BengalJun 27, 2021, 8:22 AM IST

    রাজ্য়ে কোভিডে একদিনে মৃত্যু কমে ৩২, ভরা বর্ষায় ডেঙ্গি-ম্যালেরিয়ায় আক্রান্ত একাধিক

     কোভিড সংক্রমণ আগের থেকে অনেকটাই কমে এসেছে। তবে পাশপাশি ভরা বর্ষায় জল জমেছে গোটা কলকাতায়। যার জেরে কোভিডের দ্বিতীয় ডেউয়ের পাশাপাশি ডেঙ্গি নিয়েও আতঙ্ক ছড়িয়েছে । এদিকে রাজ্যে আশঙ্কা বাড়াচ্ছে ডেল্টা প্লাস। ইতিমধ্য়েই প্রাণ কেড়েছে ডেল্টা প্লাস।   কলকাতা সহ রাজ্যে কোভিড সংক্রমণ ফের সামান্য বেড়েছে। শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ১ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের। চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড এবং ডেঙ্গু পরিস্থিতি ছবিতে-ছবিতে।

  • Amit

    West Bengal ElectionsMar 25, 2021, 5:21 PM IST

    '২ বছরেই ডেঙ্গু ম্যালেরিয়া নির্মূল' ঝাড়গ্রাম থেকে বড় প্রতিশ্রুতি অমিত শাহর

    বিজেপিকে ভোট দিলে মাত্র ২ বছরের মধ্যেই রাজ্য থেকে নির্মূল হবে ডেঙ্গু আর ম্যালেরিয়ার মত রোগ। ঝাড়গ্রামের জনসভা থেকে তেমনই বার্তা দিলেন কেন্দ্রীয় স্বারাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। বৃহস্পতিবার ঝাড়গ্রামের জনসভা থেকে কিছুটা চড়া সুরেই তৃণমূল কংগ্রেসের বিরোধিতা করেন তিনি। অমিত শাহ বলেন, 'দিদি চলে না যাওয়া পর্যন্ত আপনি ম্যালেরিয়া আর ডেঙ্গুর হাত থেকে কিছুতেই মুক্তি পাবেন না। আমাদের ভোট দিন, আমরা ২ বছরে রোগ নির্মূল করব।' 

  • undefined

    India Nov 22, 2020, 1:03 PM IST

    করোনা যোদ্ধার কাছে হার মানল কোবরা, ডেঙ্গু ও ম্যালেরিয়ার কাছে কাবু বিষধর সাপ

    কথায় আছে বিষে বিষ ক্ষয়। অনেকটা তেমনই ঘটনা রাজস্থানের ব্রিটিশ স্বেচ্ছাসেবীর ক্ষেত্র। করোনাভাইরাসের সংক্রমণ, জেঙ্গু আর ম্যালেরিয়ার মত মারাত্মক সব অসুখকে হার মানিয়েছিলেন তিনি। তারপরই ইয়ান ডোন্স হার মানান কোবরার ছোবলকেও। বর্তমানে তিনি রাজস্থানের রাজধানী জয়পুর থেকে সাড়ে তিনশো কিলোমিটার দূরে যোধপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন। 

  • प्रिंस-युविका बिग बॉस सीजन 9 का कंटेस्टेंट थे। दोनों की लव स्टोरी बिग बॉस के घर से ही शुरू हो गई थी। प्रिंस ने युविका को बिग बॉस के घर में ही प्रपोज कर दिया था।

    BollywoodOct 16, 2020, 11:27 AM IST

    কোভিড নয়, ডেঙ্গুতে আক্রান্ত লাভবার্ড, হাসপাতালের বিছানাতেই বিবাহবার্ষিকী

    প্রিন্স ও ইউভিকা, সাধারণত এই কপতিকে সকলে লাভ বার্ড বলেই চেনেন। তাঁদের উপস্থিতিতেই যেন প্রেমের মহল এক কথায় রং বদল করে। সেই জুটিই এবার হাসপাতালের বিছানায়। তবে করোনার থাবা নয়। 

  • <p>করোনা আতঙ্কের মাঝেই ডেঙ্গুর প্রকোপ শ্রীরামপুরে, আক্রান্ত মহিলা থানার ওসি<br />
&nbsp;</p>

    West BengalSep 22, 2020, 8:31 PM IST

    করোনা আতঙ্কের মাঝেই ডেঙ্গুর প্রকোপ শ্রীরামপুরে, আক্রান্ত মহিলা থানার ওসি

    করোনা আতঙ্কে রক্ষে নেই। এবার ডেঙ্গুর প্রকোপ শ্রীরামপুরে। আক্রান্ত মহিলা থানার ওসি। এলাকায় ছড়াল চাঞ্চল্য।
     

  • undefined

    InternationalSep 22, 2020, 12:58 PM IST

    ডেঙ্গির বিষেই জব্দ করোনার জীবাণু, ব্রাজিলের নতুন গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য়

    করোনাভাইরাসে আক্রান্ত বিশ্বে ক্রমতালিকায় ৩ নম্বরে রয়েছে ব্রাজিল। এই দেশে আক্রান্তের সংখ্যা ৪৫ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১লক্ষ ৩৭ হাজারেরও বেশি মানুষের। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণ খুঁজতে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসক আর গবেষকদের সামনে এসেছে একটি নতুন তথ্য। আর সেখানে বলা হয়েছে ডেঙ্গি কিছুটা হলেও করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে পারে। 

  • undefined

    HealthAug 20, 2020, 3:20 PM IST

    মশাবাহিত রোগ এবং করোনার সংক্রমণের কিছু লক্ষণ প্রায় একই, জানুন বিশেষজ্ঞদের পরামর্শ

    এদিনে পালিত হচ্ছে বিশ্ব মশা দিবস, ব্রিটিশ চিকিত্সক স্যার রোনাল্ড রসের স্মরণে উদযাপন করা এই বিশেষ দিন, যা ১৮৯৭ সালে প্রমাণ করেছিল যে মশারাই ম্যালেরিয়া জন্য দায়ী। এর পরে, বিশ্বজুড়ে বিজ্ঞানীরা এই কাজ শুরু করেছিলেন এবং অনেক নতুন নতুন বিষয় প্রকাশিত হয়েছিল। লন্ডন স্কুল অফ হাইজিন অ্যান্ড ট্রপিকাল মেডিসিন ১৯৩০ সালে বিশ্ব মশা দিবস উদযাপন শুরু করে। মশা মানুষের স্বাস্থ্যের উপর কতটা প্রভাব ফেলবে সেই সম্বন্ধে শুরু হয় গবেষণাও।

  • <p>Image of Firhad</p>
    Video Icon

    KolkataAug 10, 2020, 5:38 PM IST

    ডেঙ্গু রুখতে জঞ্জাল সাফাইয়ে নামলেন মেয়র নিজে, দেখুন ভিডিও

    রবিবার সকালে চেতলা এলাকায় নিজের ওয়ার্ডেই এই উদ্যোগ নিয়েছিলেন মহানাগরিক। তিনি বলেন, ডেঙ্গু নিয়ে মানুষ আগে থেকে অনেকটাই সচেতন হয়েছেন। তা সত্ত্বেও এখনও বেশ কিছু মানুষ নিজের এলাকা নোংরা করছেন, যত্রতত্র জঞ্জালও ফেলছেন তাঁরা।

  • undefined
    Video Icon

    KolkataAug 10, 2020, 5:20 PM IST

    জাতীয় গ্রন্থাগারেও ডেঙ্গুর বিপদ, ক্ষুব্ধ পুরকর্তারা, দেখুন ভিডিও

    এ দিন জাতীয় গ্রন্থাগারে পৌঁছন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। জাতীয় গ্রন্থাগারের মধ্যেই জমা জলে মশার লার্ভা দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

  • <p>Image of &nbsp;Dengue and Corona</p>

    KolkataAug 9, 2020, 3:37 PM IST

    এবার ডেঙ্গুর জন্য করোনা মুক্ত প্রবীণ, নয়া দাবি চিকিৎসকদের

    ডেঙ্গুর জন্য করোনাকে জয় কলকাতার দিলীপ কর্মকারের।  'রোগীর প্লেটলেটের পরিমাণ কমে ক্লটের সম্ভাবনা কমে'। 'সেটা কোভিড সংক্রমণের ক্ষেত্রে করে দিতেই পারে সুবিধা' । এমনটাই দাবি করেছেন, এমআর বাঙ্গুরের এক চিকিৎসক। 
     

  • undefined

    KolkataJul 29, 2020, 11:17 AM IST

    ডেঙ্গুতে মৃত্যু শহরের দুই ক্ষুদের, জ্বরের কথা অস্বীকার পরিবারের

     রাজ্যে করোনার আতঙ্কের মধ্যেই ডেঙ্গুর সংক্রমণ। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শহরে প্রাণ হারাল আরও দুই জন। ফয়জানের দাদা জানিয়েছেন, ওই বালকের জ্বর ছিল না। আশঙ্কা,'করোনা আবহে জ্বর গোপন করছে অনেকেই'।

  • <p>Image of Bhatpara</p>

    KolkataJul 23, 2020, 4:42 PM IST

    রাতভোর বৃষ্টিতে জলমগ্ন ভাটপাড়া, রাজনৈতিক উত্তাপে জল ঢালল আবহাওয়া

     জলমগ্ন ভাটপাড়া পুরসভার একাধিক ওয়ার্ডের বিভিন্ন এলাকা। যার জেরেবাদামতলা মোড়ে অবরোধ করে বাসিন্দারা। বাসিন্দাদের অভিযোগ, পুরসভার প্রতিনিধির দেখা মেলেনি। একদিকে ভরা বর্ষায় শহরে বাড়ছে ডেঙ্গির প্রকোপ।
     

  • <p>Image of &nbsp;Dengue and Corona</p>

    KolkataJul 9, 2020, 12:27 PM IST

    রাজ্যে প্রথম করোনা-ডেঙ্গুর জোড়া সংক্রমণ, প্রাণ হারালেন দক্ষিণ কলকাতার এক প্রৌঢ়

    জোড়া সংক্রমণে দক্ষিণ কলকাতার এক বাসিন্দার মৃত্যু। মৃত্যুর পর করোনা -ডেঙ্গু দুটি পরীক্ষার রিপোর্ট পজিটিভ। চিকিৎসকদের মতে, এমন ঘটনা এই প্রথমবার ঘটেছে।
     এদিকে ঘটনাটি প্রকাশ্য়ে আসার পরেই আতঙ্কিত শহরবাসী।