Parliament  

(Search results - 189)
  • undefined

    India 23, Oct 2020, 6:54 PM

    করোনার 'অজুহাত' দেখিয়ে সংসদীয় কমিটি এড়াচ্ছে আমাজন, ব্যবস্থা নেওয়া হতে পারে বলে ইঙ্গিত

    করোনাভাইরাসের কারণ দেখিয়ে যৌথ সংসদীয় কমিটির সামনে হাজির হওয়া থেকে নিস্তার পেতে চাইছে আমাজন। ব্যক্তিগত তথ্য সুরক্ষা ও গোপনীয়তা বিল ২০১৯,  সংক্রান্ত বিষয়ে নিয়ম লঙ্ঘনের অভিযোগ ওঠায় ফেসবুক, ট্যুইটার ও আমাজনকে  তবল করেছিল সংসদীয় কমিটি। শুক্রবার কমিটির সামনে হাজির হন ফেসবুকের ভারতের প্রধান নীতি নির্ধারক আঁখি দায় ও সংস্থার বাণিজ্যিক প্রধান। তাঁদের প্রায় ২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবদ করে সংসদীয় কমিটি। তবে হাজিরা এড়িয়ে যাওয়ার চেষ্টা করে অ্যামাজন। 

  • <p><strong>ये निकला नतीजा&nbsp;</strong></p>

<p>&nbsp;</p>

<p>कुल मिलाकर बेलारूस स्थित भारतीय राजदूत संगीता बहादुर के तिरंगे वाले केक काटने की तस्वीरें सोशल मीडिया फ़ेसबुक की पब्लिक पॉसिली डायरेक्टर आंखी दास की बताकर शेयर की गयीं। तस्वीरों के साथ किए गए दावे भ्रामक हैं।</p>

<p>&nbsp;</p>

    India 23, Oct 2020, 3:55 PM

    ফেসবুকের আঁখি দাসকে জিজ্ঞাসাবাদ সংসদীয় কমিটির, হাজিরা এড়িয়ে গেল অ্যামাজন

    ফেসবুকের ভারতের প্রধান নীতি নির্ধারক আঁখি দাসকে বৃহস্পতিবার টানা দুঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে সংসদীয় কমিটি। সূত্রের খবব আঁখি দাসের সঙ্গে ফেসবুকের ব্যবসায়ীক প্রধান অজিত মেনন এদিন সংসদীয় কমিটির সামনে হাজির হয়েছিলেন। তাঁদের দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তাঁদের বলা হয়েছে  বিজ্ঞাপন বা ব্যবসার বা নির্বাচনের মত বিষয়গুলির ক্ষেত্রে কোনও ধরনের অনুমানমূলক উদ্দেশ্যে তাঁরা নাগরিকদের ব্যক্তিগত তথ্য ব্যবহার করতে পারবেন না। পাশাপাশি জানতে চাওয়া হয়েছে রাজনৈতিক দলের  সাংসদরা তাঁদের আয়ের কত তথ্য সুরক্ষার জন্য ব্যয় করছে। 

  • <p>'মেয়েদের ভদ্র হওয়া ও নীতিশিক্ষা প্রয়োজন', বিজেপি বিধায়কের মন্তব্যে ধীক্কার মিমির</p>

    Bengali Cinema5, Oct 2020, 9:23 PM

    'মেয়েদের ভদ্র হওয়া ও নীতিশিক্ষার প্রয়োজন', বিজেপি বিধায়কের মন্তব্যে ধীক্কার মিমির

    দিনে দিনে বাড়ছে নারীদের প্রতি অত্যাচার। হাথরস ধর্ষণকাণ্ড নিয়ে উত্তপ্ত গোটা দেশ। ধর্ষণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেছেন বিজেপির এমএলএ সুরেন্দ্র সিং। তাঁর মন্তব্যে ধীক্কার জানালেন মিমি চক্রবর্তীর।

  • <p style="text-align: justify;">According to the recent studies at the American Association for the Advancement of Science, two glasses of beer or a glass of wine in a day can help in significantly reducing early death risk. The study stresses that it is better than even exercising.</p>

<p>&nbsp;</p>

    Britain28, Sep 2020, 10:23 PM

    বন্ধ হল সংসদ চত্ত্বরে গভীর রাতে সাংসদদের মদ্যপান, বাধ সাধল সেই করোনা মহামারি

    রাত দশটার পর গোটা দেশে মদ বিক্রি বন্ধ। অথচ পার্লামেন্টে সাংসদদের বসাচ্ছেন পার্টি। এই নিয়ে গণরোষ তৈরি হয়েছিল ব্রিটেনে। অবশেষে বন্ধ হল রাতে সংসদ চত্ত্বরে মদ বিক্রি।   

     

  • undefined

    India 27, Sep 2020, 8:12 PM

    সম্মতি দিলেন রাষ্ট্রপতি, কৃষক ও বিরোধীদের বিক্ষোভ থামার লক্ষণ নেই

    বিরোধী দলগুলি ও কৃষকরা তীব্র বিরোধিতা করছেন কৃষি বিলের। তারমধ্য়েই বিলগুলিকে সম্মতি দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। ফলে তিনটি কৃষি বিল-ই আইনে পরিণত হল। এদিন মন কি বাত-এও প্রধানমন্ত্রী বিলগুলির সপক্ষে যুক্তি দেন।  

     

  • <p>संसद में हाल में पारित किए गए दो कृषि बिलों के खिलाफ किसान संगठनों ने शुक्रवार को भारत बंद बुलाया है। इस विरोध प्रदर्शन में पंजाब और हरियाणा के ज्यादा किसान शामिल होने जा रहे हैं।&nbsp;</p>

    India 25, Sep 2020, 8:27 AM

    ভুল বোঝাচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী 'মোদী', কৃষি বিল নিয়ে এবার পথে নামল কংগ্রেস

    কৃষি বিল নিয়ে সরকারকে চাপে রাখতে চাইছে বিরোধী শিবির, তবে সংসদের অধিবেশন বয়কট করেও মেলেনি সুরাহা, এই অবস্থায় বিলের বিরোধিতায় ময়দানে কংগ্রেস. পুরো কর্মপদ্ধতি সাজাতে ৬ সদস্যের কমিটি গঠন।

  • <p>राफेल विमान सौदे को लेकर CAG ने एक चौंकाने वाली रिपोर्ट पेश की है। नियंत्रक एवं महालेखा परीक्षक (CAG) ने कहा कि दसॉल्ट एविएशन ने विमानों की सौदे के वक्त 30 फीसदी ऑफसेट प्रावधान के बदले डीआरडीओ को उच्च तकनीक देने का प्रस्ताव किया था</p>

    India 24, Sep 2020, 2:20 PM

    রাফাল যুদ্ধ বিমান ঘিরে আবারও নতুন বিতর্ক , সিএজি-র রিপোর্টে প্রশ্নের মুখে ফরাসি সংস্থা

    রাফাল যুদ্ধ বিমানের চুক্তি থেকেই একের পর এক বিতর্কের সম্মুখীন হতে হয়েছে। এবার নতুন বিতর্ক দানা বেধেছে বুধবার সংসদে পেশ করা কম্পট্রোলার অ্যান্ড অডিটরের পেশ করা রিপোর্ট ঘিরে। কারণ রিপোর্টে বলা হয়েছে রাফাল যুদ্ধ বিমান কেনার সময় দ্যাসোঁ অ্যাভিয়েশনের  সঙ্গে যে চুক্তি হয়েছিল তা এখনও পর্যন্ত মানেনি ফরাসি সংস্থাটি। আর সিএজির রিপোর্ট নিয়ে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে বিরোধী রাজনৈতিক দল কংগ্রেস। 
     

  • undefined

    India 24, Sep 2020, 12:32 PM

    কৃষি বিল নিয়ে কংগ্রেসকে একহাত নিলেন কৃষিমন্ত্রী, বললেন কৃষকদের নিয়ে রাজনীতি করা হচ্ছে

    সংসদরে উচ্চ কক্ষ  আর নিম্ন কক্ষে পাস হয়েছে কৃষি বিল। কিন্তু এখনও অসন্তোষ অব্যাহত গোটা দেশ জড়ে। দেশের অন্নদাতাদের পাশাপাশি বিরোধী রাজনৈতিক দলগুলিও সরব হয়েছে। পঞ্জাব, হরিয়ানাসহ একাধিক রাজ্যে বিদ্রোহের সুর কিছুটা হলেও চড়া। কিন্তু এই বিল কৃষকদের স্বাধীনতা দেবে। এই বিল দেশের কৃষি ক্ষেত্রে বিপ্লব আনবে বলে সওয়াল করেছেন কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর। তিনি আর বলেন, নতুন বিলগুলি ব্যবসায়ী ও কৃষকদের মধ্যে দূরত্ব অনেকটাই কমিয়ে আনতে সাহায্য করবে। পাশাপাশি বিরোধী রাজনৈতিক দলগুলির উদ্দেশ্যে তিনি বলেন কৃষি নিয়ে রাজনীতি করা ঠিক নয়। কারণ কৃষকরা প্রচুর পরিশ্রম করে ফসল উৎপাদন করেন। তাঁরা যাতে সঠিক দাম পান তারজন্যই এই বিল। কৃষি বিল মাত্র দুপাতার, কোনও জটিলতা নেই তাই সিলেক কমিটিতে পাঠান হয়নি বলেও জানিয়েছেন তিনি। 
     

  • undefined

    India 23, Sep 2020, 9:43 PM

    বহু প্রতীক্ষার পর পাস শ্রম আইন সংস্কার বিল, টুইটে কী বললেন প্রধানমন্ত্রী

    সংসদে পাস হল শ্রম আইন সংস্কার বিল। শিল্প সম্পর্ক, সামাজিক সুরক্ষা এবং পেশাগত সুরক্ষা সম্পর্কিত তিনটি বিল পাস হয় এদিন। টুইট করে এই সংস্কারকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী। ঠিক কী বললেন তিনি?

     

  • <p>Deputy Chairman Harivansh Singh, Parliament House, Parliament session, Rajya Sabha, Lok Sabha, suspended MP<br />
&nbsp;</p>

    India 22, Sep 2020, 1:56 PM

    ধর্না তুলে এবার রাজ্যসভার অধিবেশন বয়কটে বিরোধীরা, সৌজন্য বিফল হওয়ায় অনশনে বসলেন হরিবংশ

    সাসপেনশন প্রত্যাহার না হলে চলতি অধিবেশন বয়কট, রাজ্যসভার অধিবেশন বয়কট করার পথে হাঁটল কংগ্রেস, কৃষকদের স্বার্থরক্ষায় আরও একটি বিল আনার দাবি জানিয়েছে কংগ্রেস, সংসদ চত্বরে বিরোধী সাংসদেরা ধর্না প্রত্যাহার করল।
     

  • <p>राज्यसभा के उपसभापति हरिवंश सिंह एक दिन का उपवास रखेंगे। विपक्ष के सांसदों के व्यवहार के खिलाफ उपसभापति उपवास रखेंगे।<br />
&nbsp;</p>

    India 22, Sep 2020, 10:25 AM

    বেনজির সৌজন্যের পরিচয় দিয়েছেন হরিবংশ, ভোটের আগে বিহারীবাবুদের স্তুতি কৌশলী মোদীর গলায়

    জোর করে কৃষি বিল পাশ এবং বেআইনিভাবে সাসপেন্ড করার অভিযোগে রাতভর সংসদের গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় রাজ্যসভার আট সাংসদ। আর যার বিরুদ্ধে বিরোধী সাংসদদের মূল অভিযোগ সেই রাজ্যসভার চেয়ারম্যান হরিবংশ নারায়ণ সিং সকালে গেলেন তাঁদের সঙ্গে দেখা করতে । শুধু দেখাই করলেন না নিজের হাতে চা খাওয়ালেন সাংসদদের। আর হরিবংশের এই আচরণই এবার মন জিতে নিল প্রধানমন্ত্রীর। সেই সঙ্গে সুচারু মোদী উস্কে দিলেন বিহারী আবেগ। 

  • <p>গান্ধী মূর্তির পাদদেশে সাসপেন্ড হওয়া সাংসদদের ধর্না, রাতভর সংসদ ভবন চত্ত্বরে ধর্না চলে সাংসদদের, সকালে সেখানে হাজির হলেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান, সাসপেন্ড হওয়া সাংসদের নিজেই চা করে খাওয়ালেন তিনি।</p>

    India 22, Sep 2020, 8:56 AM

    হরিবংশের গান্ধীগিরি, সংসদ চত্বরে ধর্নায় থাকা ৮ সাংসদের জন্য চা বানালেন খোদ ডেপুটি চেয়ারম্যান

    গান্ধী মূর্তির পাদদেশে সাসপেন্ড হওয়া সাংসদদের ধর্না, রাতভর সংসদ ভবন চত্বরে ধর্না চলে সাংসদদের, সকালে সেখানে হাজির হলেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান, সাসপেন্ড হওয়া সাংসদদের নিজেই চা করে খাওয়ালেন তিনি

  • <p>বাংলা_সুজন চক্রবর্তী</p>

    Kolkata21, Sep 2020, 8:36 PM

    'রাজ্যসভায় গায়ের জোরে কৃষি বিল পাস করিয়েছে বিজেপি', বিস্ফোরক সুজন চক্রবর্তী

    রবিবার রাজ্যসভায় পাশ হওয়া কৃষি বিল নিয়ে বিজেপিকে তুলোধনা করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। সংসদে পাশ হওয়া কৃষি বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেন সুজন। পাশাপাশি, কৃষি বিলের বিরোধিতায় সরব মমতাও।

  • undefined

    India 21, Sep 2020, 6:07 PM

    রাজ্যসভার ৮ সাংসদ সাসপেন্ড হওয়ার প্রতিবাদ, ধর্না আর বিক্ষোভে উত্তাল সংসদ চত্ত্বর

    রবিবার কৃষি বিল নিয়ে রাজ্যসভায় চরম বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল কংগ্রেস। যার প্রথম সারিতেই ছিলেন ডেরেক ও'ব্রায়ন। কিন্তু পিছিয়ে ছিল না সিপিএম বা কংগ্রেস। সংসদীয় আরচরণ না মানার অভিযোগে বিরোধীদলের ৮ সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। কিন্তু এদিন সেই সাসপেন্ড পর্বেও রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর সঙ্গে বিরোধে জড়িয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ দোলা সেন। প্রথমে সাসপেন্ড হওয়া ৮ সাংসদ রাজ্যসভা ছেড়ে বার হতে চাননি। কিন্তু সাময়িক তরজার পর তারা বার হন রাজ্যসভা থেকে। কিন্তু তার আগেই প্রায় ৫ বার রাজ্যসভার অধিবেশন মুলতুবি করে দিতে হয়। সভা থেকে বেরিয়ে গিয়ে সংসদ চত্ত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। গান্ধী মূর্তির পাদদেশে তাঁদের সঙ্গে বিরোধে সামিল হল দলের বাকি সাংসদরাও। 
     

  • <p><strong>যে এলাকা থেকে &nbsp;যুবককে আটক করে সিআরপিএফের জওয়ানরা সেখানে ২৪ ঘণ্টা কড়া নিরাপত্তা থাকে। লকডাউনের কারণে সেই মার্চ মাস থেকে বন্ধ সংসদের অধিবেশন। কিন্তু ঠিক কী কারণে যুবক সংসদের অত কাছাকাছি পৌঁছে গেল, তাদের সঙ্গে কার কার যোগ রয়েছে, সে সবই এখন জিজ্ঞাসাবাদ করে বের করতে চাইছেন গোয়েন্দারা।&nbsp;</strong></p>

    India 21, Sep 2020, 5:16 PM

    সংবিধানের ৩৭০ ধারা বিলোপের মিলছে সুফল, জম্মু-কাশ্মীরে এখন অনেক বেশি নিরাপদ সাধারণ নাগরিকরা

    সংবিধানের ৩৭০ ধারা বিলোপের ফল পাচ্ছে জম্মু ও কাশ্মীর, জম্মু-কাশ্মীরে নাশকতার ঘটনা কমেছে ৫৪ শতাংশ, স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি জানালেন লোকসভা, ৩৭০ ধারা বিলোপের পর কতজন নাগরিক ও নিরাপত্তারক্ষী প্রাণ হারান তারও হিসেব দেন।