Sharad Pawar  

(Search results - 33)
  • undefined

    India Jul 27, 2021, 3:41 PM IST

    দিল্লিতে রাজনৈতিক তৎপরতা মমতা বন্দ্যোপাধ্যায়ের, কাল কথা শরদ পাওয়ারের সঙ্গে

    দিল্লিতে পাঁচ দিনের সফর মমতা বন্দ্যোপাধ্যায়ের। আজ দেখা করলেন কমল নাথের সঙ্গে। কাল কথা বললেন শরদ পাওয়ারের সঙ্গে। 

  • <p>In the words of Prashant Kishor, 'If you want to stay in any profession, you should be one of the best there. Otherwise, it is better to leave that ground. I will give up this job and live the life of a common man. I can't say whether there will be IPAC or not. Because I don't own IPAC. But I will no longer be a political consultant.”<br />
&nbsp;</p>

    India Jul 14, 2021, 5:00 PM IST

    প্রশান্ত কিশোর কি কংগ্রেসে যোগ দিচ্ছেন, রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর জল্পনায় শরদ পাওয়ারের নামও

    প্রশান্ত কিশোর কংগ্রেসের যোগ দিতে চলেছেন- রাজধানীর রাজনীতিতে এমনই জল্পনা তুঙ্গে। অন্য একটি সূত্রের খবর শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি করতে উদ্যোগ নিয়েছেন তিনি। 
     

  • <p>Parambir Singh Letter, Sharad Pawar, Home Minister Anil Deshmukh, Antilia Case, Maharashtra Police, Sachin Vaze, Ambani Antilia Case</p>

    India Jul 2, 2021, 7:14 PM IST

    বিতর্কিত ৩ কৃষি আইন - শরদ পওয়ারের অবস্থানকে স্বাগত জানালো মোদী সরকার

    কৃষি আইন নিয়ে শরদ পওয়ারের অবস্থানকে সমর্থন করল মোদী সরকার। তাঁর বক্তব্যকে স্বাগত জানালেন নরেন্দ্র সিং তোমর। কৃষকদের সঙ্গে ফের আলোচননার প্রস্তাব দিলেন তিনি। আইনের সমস্যাদায়ক অংশ পুনর্বিবেচনা করতে আগ্রহী মোদী সরকার।

  • undefined

    India Jun 22, 2021, 7:14 PM IST

    শরদ পাওয়ারের বাড়িতে বিরোধীদের বৈঠকে জাভেদ আখতার, 'দিবাস্বপ্ন' বলে কটাক্ষ বিজেপির

    শরদ পাওয়ারের দিল্লির বাড়িতে বিরোধী রাজনৈতিক দলগুলির বৈঠক  হয়। আর এই বৈঠক ঘিরেই তৃতীয় ফ্রন্টের জল্পনা তুঙ্গে উঠেছে জাতীয় রাজনীতিতে। তবে বৈঠকে অংশগ্রহণকারীরা এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি নন। কিন্তু বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির এই বৈঠক এক ছাদের তলায় আনতে সক্ষম হয়েছে রাজ্যের বিবাদমান বাম আর তৃণমূলকে। এই বৈঠকে সবমিলিয়ে আট রাজনৈতিক দলের নেতৃত্ব উপস্থিত ছিলেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমান তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহার উদ্যোগেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। তবে উদ্যোক্তাদের পক্ষ থেকে বলা হয়েছে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য এজাতীয় বৈঠকের ডাকা  হয়েছে। 
     

  • <p style="text-align: justify;">Prashant Kishor said, “If the BJP gets 100 or more seats in West Bengal, I will quit my job as a political advisor. I will not go anywhere in West Bengal or any other state to give advice to anyone.”<br />
&nbsp;</p>

<p style="text-align: justify;">&nbsp;</p>

    India Jun 22, 2021, 2:25 PM IST

    'BJPকে চ্যালেঞ্জ জানাতে পারবে না তৃতীয় ফ্রন্ট', পাওয়ারের বাড়িতে বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর

    শরদ পাওয়ারের সঙ্গে বিরোধী দলের বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর। সংবাদ চ্যানেল এনডিটিভিকে দেওয়া একটা সাক্ষাৎকারে ভোট কুশলী প্রশান্ত কিশোর স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, 'তিনি বিশ্বাস করেন না যে, বর্তমান পরিস্থিতিতে তৃতীয় অথবা চতুর্থ ফ্রন্ট একটি চ্যালেঞ্জ হিসেবে আত্মপ্রকাশ করতে পারবে। ' এজাতীয় ফ্রন্ট তৈরির কোনও উদ্যোগও গ্রহণ করেননি বলেও জানিয়েছেন। তিনি আরও বলেছেন, এটি নিয়ে পরীক্ষা করা হচ্ছে। আর চেষ্টা করা হচ্ছে। তৃতীয় ফ্রন্টের ধারনাটি প্রাচীন। বর্তমান রাজনৈতিক গতিশীলতার পক্ষে এটি উপযুক্ত নয় বলেও জানিয়েছেন তিনি। 

  • undefined

    India Jun 21, 2021, 6:44 PM IST

    ৩ ঘণ্টা ধরে পাওয়ার-পিকে দ্বিতীয় বৈঠক, কাল দিল্লিতে বিরোধী দলের আলোচনা

    ১০ দিনের মধ্যে পরপর দুটি বৈঠকৈই কাটল জট। ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে দ্বিতীয় বৈঠকের পরেই এনসিপি (NCP) নেতা শরদ পাওয়ার আগামিকাল বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির একটি সভা ডেকেছেন বলে সূত্রের খবর। সূত্রের খবর শুধুমাত্র ২০২৪ সালের জাতীয় নির্বাচন নিয়েই সেখানে আলোচনা হবে-এমনটা নয়। সেই বৈঠকে উত্তর প্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও আলোচনা করা হবে। শরদ পাওয়ার ও প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহার নামে আমন্ত্রণপত্র পাঠান হয়েছে। 

  • undefined

    India Jan 31, 2021, 6:57 PM IST

    শরদ পাওয়ার ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছেন, কৃষি আইন নিয়ে মন্তব্য 'চ্যালেঞ্জ' কৃষি মন্ত্রীর

    নতুন তিনটি কৃষি আইন নিয়ে তীব্র সমালোচনা করেছিলেন এনসিপি নেতা শরদ পাওয়ার। শনিবার সোশ্যাল মিডিয়ায় একের পর বার্তা দেন শরদ পাওয়ার। আর রবিবারই তার উত্তর দিলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর।  তিনি বলেন শরদ পাওয়ারের মতই তাঁর সরকারও কৃষি ক্ষেত্রে সংস্কার আনার চেষ্টা করছে। 
     

  • <p>Bangla_Mamata Banerjee Bongaon Rally</p>

    India Dec 21, 2020, 3:43 PM IST

    মমতা-কে অক্সিজেন দিতে ছুটে আসছেন 'বহিরাগত'রা, গেরুয়া ঢেউয়ে ডুবন্ত তরী টিকবে কি


    গেরুয়া ঢেউয়ে এখন প্রায় কাত তৃণমূলের নৌকা। এই অবস্থায় মমতা কে অক্সিজেন দিতে আসছেন 'বহিরাগত'রা। ফের কলকাতায় বিরোধী সমাবেশ। এখনও অবধি নাম নেই কংগ্রেসের।

  • <p>Farmer protest</p>

    India Dec 20, 2020, 3:31 PM IST

    কৃষি আইনের প্রতিবাদে কলকাতাতেই আগামী কর্মসূচি, মমতার সঙ্গে কথা বললেন শরদ পাওয়ার

    বর্তমান কৃষি আইন নিয়ে কেন্দ্রীয় সমালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বললেন শরদ পাওয়ার। তৃণমূল কংগ্রেস সূত্রের খবর কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় জানুয়ারি মাসে সমস্ত আঞ্চলিক রাজনৈতিক দলগুলি একত্রিত হয়ে কলকাতায় বিশেষ কর্মসূচি গ্রহণ করতে পারে। বিশেষ সভা আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির। 

  • <p style="text-align: justify;">মজার বিষয় হল, ১৯৯৯ সালে 'ইতালীয় বংশোদ্ভূত' সনিয়া গান্ধীকে কংগ্রেস সভাপতির পদ থেকে সরানোর দাবি তুলেছিলেন শরদ পওয়ার। সঙ্গে ছিলেন পি.এ. সাংমা, এবং তারিক আনোয়ার। তিনজনকেই ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করেছিল কংগ্রেস। তারপরই জন্ম হয়েছিল জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি বা এনসিপি-র। এবার সনিয়াকে সরিয়ে ইউপিএ-র দায়িত্ব শরদ পেলে রাজনীতির একটা বৃত্ত সম্পূর্ণ হবে।</p>

<p style="text-align: justify;">&nbsp;</p>

    India Dec 11, 2020, 12:33 PM IST

    সনিয়া গান্ধীর জায়গায় কি শরদ পওয়ার, ইউপিএ-র অন্দরেও কি ক্ষমতা হারাবে কংগ্রেস - উঠল প্রশ্ন

    ২০০৪ সালে কোনও দল বা জোটই এককভাবে সরকার গঠন করার মতো আসন না জেতায়, জাতীয় কংগ্রেস-এর নেতৃত্বে গঠন করা হয়েছিল ইউনাইটেড প্রোগ্রেসিভ অ্যালায়েন্স বা ইউপিএ জোট। তারপর থেকে গত ১৭ বছরে জোটের অনেক সঙ্গীর অদল বদল ঘটেছে। ভারতের রাজনীতিতে হয়েছে অনেক উত্থান-পতন। এর মধ্যে কংগ্রেস সভানেত্রীর পদ ছেড়ে দিলেও, ইউপিএ চেয়ারপার্সনের পদে একটানা থেকে গিয়েছেন সনিয়া গান্ধী। জাতীয় রাজনীতিতে ক্রমশ কংগ্রেসের শক্তি সংকোচনের পর এবার কি তিনি সেই পদও হারাতে চলেছেন? তাঁর পরিবর্তে জোটের নেতা হবেন কি শরদ পওয়ার?

     

  • undefined

    India Sep 9, 2020, 8:51 PM IST

    বিজেপি যা পারেনি তাই করে দেখাচ্ছেন কঙ্গনা, মহারাষ্ট্রের রাজনৈতিক সমীকরণ কী বদলে যাবে

    কঙ্গনা রানাউত কী এবার মহারাষ্ট্রের রাজনৈতিক সমীকরণ বদলে দেবেন। অনেকটা তেমনই ইঙ্গিত দিচ্ছে আরব সাগরের জল। কারণ কঙ্গনা রানাউত ইস্যুতে ইতিমধ্যে শিবসেনার ভূমিকা উষ্মা প্রকাশ করেছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। ইতিমধ্যেই এনসিপি প্রধান শরদ পাওয়ার মরাহাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আর সেনার নেতা সঞ্জয় রাউতের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠক করবেন বলেও জানিয়েছেন। কঙ্গনা ইস্যুতে বৃহন্নুম্বাই পৌর কর্পোরেশ যে পদক্ষেপ গ্রহণ করেছে তার রীতিমত সমালোচনা করেছেন তিনি। 
     

  • undefined

    India Jul 8, 2020, 3:52 PM IST

    মোদীর লাদাখ সফর নিয়ে মুখ খুললেন শরদ পাওয়ার, কংগ্রেসকে বেকায়দায় ফেলে তুলনা নেহেরুর সঙ্গে

    জোটসঙ্গী কংগ্রেসকে চাপে ফেলে দিলেন শরদ পাওয়ার, লাদাখ ইস্যুতে কেন্দ্রের পাশেই রয়েছেন এনসিপি সুপ্রিমো,  কংগ্রেসের ঠিক উল্টোপথে হাঁটছেন এনসিপি নেতা, জোটসঙ্গীকে খোঁচা দিয়ে বললেন জওয়ানদের মনোবল বৃদ্ধির কথা।
     

  • sharadh pawar in press confer

    India Jan 24, 2020, 4:00 PM IST

    দেখা নেই শরদ পওয়ারের নিরাপত্তারক্ষীদের, মোদী সরকারকে দুষছে এনসিপি

    শরদ পওয়ারের বাড়িতে গড়হাজির নিরাপত্তারক্ষী, ৪ দিন ধরে দিল্লির বাসভবনে নেই কোনও নিরাপত্তারক্ষী, কেন্দ্র নিরাপত্তা তুলে নিয়েছে বলে অভিযোগ দলের, দিল্লিতে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পান শরদ।

  • Maharashtra: Sharad Pawar has come down with BJP, says NCP's decision

    India Dec 31, 2019, 12:15 AM IST

    সিএএ নিয়ে প্রতিবাদে পাশে আছি, দিদিকে চিঠি শরদ পাওয়ারের

    পাশে থাকার বার্তা দিলেন শরদ পাওয়ার। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে মমতা ডাকলে তিনি আছেন। চিঠি দিয়ে সেই কথা দিদিকে জানালেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। পাশাপাশি তিনি জানিয়েছেন, দেশের গণতন্ত্র বাঁচানোর জন্য তাঁকে ডাকলেই পাবেন তৃণমূল নেত্রী। এ বিষয়ে পরিকল্পনা করে যেন তাঁকে জানানো হয়।

  • মহারাষ্ট্রে সরকার গড়তে প্রস্তাব দিয়েছিলেন  মোদী, পোল খুললেন পাওয়ার

    India Dec 3, 2019, 12:24 AM IST

    মহারাষ্ট্রে সরকার গড়তে প্রস্তাব দিয়েছিলেন মোদী, পোল খুললেন পাওয়ার

    মহারাষ্ট্রে সরকার  গঠন হতেই এবার প্রধানমন্ত্রী নিয়ে মুখ খুললেন এনসিপি প্রধান। শরদ পাওয়ার জানিয়েছেন, রাজ্যে সরকার গড়ার আগে একসঙ্গে কাজ করার প্রস্তাব দিয়েছিলেন নরেন্দ্র মোদী। এক মারাঠি টেলিভিশন চ্যানেলকে দেওয়া বিস্ফোরক সাক্ষাৎকারে এমনই মন্তব্য় করেছেন পাওয়ার।