Asianet News BanglaAsianet News Bangla

উদ্ধবকে সরিয়ে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী কি শরদ পওয়ার, ভিডিও পোস্ট করে প্রশ্ন বিজেপির

উদ্ধব ঠাকরের (Uddhav Thackery) বদলে শরদ পওয়ারই (Sharad Pawar) কি মহারাষ্ট্রের (Maharashtra) নতুন ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী? সোশ্যাল মিডিয়ায় এনসিপি (NCP) প্রধানের ভিডিও পোস্ট করে প্রশ্ন করল বিজেপি (BJP)।
 

Is Sharad Pawar new acting Chief Minister of Maharashtra, asks BJP ALB
Author
Kolkata, First Published Jan 11, 2022, 1:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শরদ পওয়ারই (Sharad Pawar) কি মহারাষ্ট্রের (Maharashtra) নতুন ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী? সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ভিডিও এই প্রশ্নই তুলে দিন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি বা এনসিপি-র (NCP) প্রধান শরদ পওয়ার মহারাষ্ট্র বিকাশ আগাড়ি (Maharashtra Vikash Aghadi) সরকারের মন্ত্রীদের নিয়ে বৈঠক করছেন। যে বৈঠকে অনুপস্থিত, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackery)। 

বিজেপি (BJP) বিধায়ক রাম কদম (Ram Kadam) এই নিয়ে প্রশ্ন তুলেছেন। টুইটারে ওই ১২ সেকেন্ডের ভিডিও ক্লিপটি পোস্ট করে বিজেপির মুখপাত্র তথা ঘাটকোপার পশ্চিম (Ghatkopar West) কেন্দ্রের বিধায়ক প্রশ্ন করেছেন, উদ্ধব ঠাকরে যেখানে অনুপস্থিত, সেখানে শরদ পওয়ার কোন ক্ষমতা বলে মহারাষ্ট্র বিকাশ আগাড়ি সরকারের মন্ত্রীদের সঙ্গে বৈঠক করছেন? তাহলে কি তিনিই মহারাষ্ট্রের নতুন ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী? 

আরও পড়ুন - Mamata Meeting: বিরোধী জোটের মাথায় ‘হাত’ নয়, কংগ্রেসের অবস্থান নিয়ে স্পষ্ট বার্তা মমতার

আরও পড়ুন - Mumbai: 'কংগ্রেসকে বাদ দিয়ে বিজেপি-বিরোধী জোট সম্ভব নয়', মমতা-শরদ সাক্ষাতের আগে কী বার্তা নবাবের

আরও পড়ুন - BJP Vs Shiv Sena: 'মারাঠি রাবড়িদেবী', উদ্ধব ঠাকরের স্ত্রীকে কটাক্ষ করে বিপাকে বিজেপি নেতা

বিজেপি বিধায়কের টুইটটি রিটুইট করে আরএসএস (RSS) নেতা রাজাগোপাল (Rajagopal) প্রশ্ন করেছেন, 'আপনি কি কাউকে বলতে শুনেছেন যে সংবিধান বিপন্ন? সাংবিধানিক অধিকারের সঙ্গে আপস করা হয়েছে?' তাঁর মতে কেউই এমন কিছু বলবেন না, কারণ, শরদ পওয়ারের 'লিবারেল প্রিভিলেজ' বা 'উদার অধিকার' আছে।

প্রসঙ্গত এর আগে বহু ক্ষেত্রেই সরকারি অনুষ্ঠানে বিজেপির রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। বিজেপির রাষ্ট্রীয় সভাপতির সাংবিধানিক অধিকার নিয়ে প্রশ্ন করা হয়েছে। কিন্তু, শরদ পওয়ারের ক্ষেত্রে এই রকম কোনও প্রশ্ন তোলা হয়নি। 

মহারাষ্ট্র বিকাশ আগাড়ি সরকার গঠনের পিছনে মুখ্য ভূমিকা ছিল শরদ পওয়ারেরই। গত অক্টোবরেই দুই বছর পূর্ণ করেছে মহারাষ্ট্র  বিকাশ আগাড়ি সরকার। শরদ পওয়ার সেই সময় জানিয়েছিলেন, তিনি জোরাজুরি করাতেই মুখ্যমন্ত্রী হয়েছিলেন উদ্ধব ঠাকরে। পরের দুই বছরে শরদ পওয়ার এবং উদ্ধব ঠাকরের সম্পর্ক আরও মজবুত হয়েছে ঠিকই, তবে এখনও শরদ পওয়ারকে নেতা হিসাবে মেনে নিতে অনাগ্রহী বহু সেনা নেতাই।

গত সেপ্টেম্বরেই শিবসেনার ৫ বারের বিধায়ক অনন্ত গীতে, এনসিপি প্রধানকে ব্যাকস্ট্যাবার বলেছিলেন, অর্থাৎ পিছন থেকে ছুড়ি মারেন যিনি। তিনি সাফ জানিয়েছিলেন, দীর্ঘদিন কংগ্রেসে ঘর করার পর, পওয়ার কংগ্রেসের পিছনে ছুড়ি মেরে হেরিয়ে গিয়েছিলেন। কাজেই শরদ পওয়ারকে কখনই তাঁরা তাঁদের নেতা বলে মানবেন না। এখন শরদ পওয়ারের অতি সক্রিয়তা, মহারাষ্ট্র সরকারের স্থিতিশীলতার উপর প্রভাব ফেলে কিনা, সেটাই দেখার। বিশেষ করে সামনেই আসছে মহারাষ্ট্রের পুরভোট।
 

Follow Us:
Download App:
  • android
  • ios