Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus: কোভিড টিকা না নিলে যেতে হবে ছুটিতে, কর্মীদের চূড়ান্ত সতর্কতা সফ্টওয়্যার কোম্পানির

অ্যাডোবের এক অধিকর্তা সংস্থার কর্মীদের কাছে একটি ইমেইল করেছেন। তাতে তিনি বলেছেন ৯৩ শতাংশেরও বেশি মার্কিন কর্মী সংস্থার কথা মেনে নিয়েছে। 

Adobe employees are instructed to go on unpaid leave if they do not get covid vaccinated bsm
Author
Kolkata, First Published Oct 23, 2021, 11:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কিন সফটওয়্যার কোম্পানি অ্যাডোব  (Adobe) তার সংস্থার কর্মীদের জন্য দুটি পথ খোলা রাখল। এক, হয় কোভিড ১৯ টিকা (Covid 19 vaccine) নিতে হবে। নাহলে কর্মীদের অবৈতনিত ছুটিতে যেতে হবে। সংবাদ সংস্থা সিএনবিসির একটি প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাডোব তার সংস্থার সমস্ত কর্মীদের টিকাকরণের ওপর জোর দিচ্ছে। এক্ষেত্রে সংস্থাটি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আদেশকেই অগ্রাধিকার দিচ্ছে। বাইডেন সমস্ত মার্কিন সংস্থার কর্মীদের জন্য টিকা বাধ্যতামূলত করার নির্দেশ দিয়েছেন। 

অ্যাডোবের এক অধিকর্তা সংস্থার কর্মীদের কাছে একটি ইমেইল করেছেন। তাতে তিনি বলেছেন ৯৩ শতাংশেরও বেশি মার্কিন কর্মী সংস্থার কথা মেনে নিয়েছে। তাঁরা সংস্থার আবেদনে সাড়া দিয়ে কোভিট টিকা কর্মসূচিতে অংশ নিয়েছে। ইতিমধ্যেই ৯৩ শতাংশেরও বেশি কর্মী একটি অথবা করোনাভাইরাসের দুটি করে ডোজ পেয়েছেন। অ্যাডোব কর্মীদের জন্য চিকিৎসায় ছাড়ের কথা বিবেচনা করবে। তবে ৪ ডিসেম্বরের মধ্যে প্রত্যেক কর্মীকে টিকা নিতে হবে। যারা তার মধ্যে টিকা নেবে না তাদের ছুটি দেওয়া হবে। কিন্তু সেই সময় তারা বেতন পাবেন না। 

চলতি মাসের শুরুতে অনেকটা একই সুরে কথা বলেছিল আরেক সফ্টওয়্যার কোম্পানি আইবিএম। এই সংস্থাও তাদের কর্মীদের ৪ ডিসেম্বের মধ্যে টিকা নেওয়ার প্রস্তাব দিয়েছে। নাহলে তাদেরও ছুটিতে পাঠান হবে। 

সম্প্রতি হোয়াই হাউসে টিকা কর্মসূচির ওপর জোর দিচ্ছে। ডেল্টা স্ট্রেইনের বিরুদ্ধে লড়াই করার জন্য টিকা প্রয়োজনীয়তার কথাও ঘোষণা করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও একটি পরিকল্পনা তৈরি করেছেন। যার মূল উদ্দেশ্যই হল বেশি মানুষকে টিকা দেওয়া। স্কুলগুলি পুনরায় খুলে দেওয়া। পাশাপাশি করোনা পরীক্ষা বাড়ানো আর রোগীদের যত্ন নেওয়ার ওপরেও জোর দিয়েছেন তিনি। বাইডেনের এই পরিকল্পনার অংশ হিসেবেই মার্কিন প্রশাসনের সঙ্গে যুক্ত সংস্থার কর্মীদেরও টিকা দেওয়ার ওপর জোর দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত প্রা. ২ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। 

 

Adobe employees are instructed to go on unpaid leave if they do not get covid vaccinated bsm

Follow Us:
Download App:
  • android
  • ios