বন্দুকবাজের লড়াইয়ে রক্তাক্ত হল ক্যালিফোর্নিয়ার রেল ইয়ার্ড। বুধবার এক রেলকর্মী গুলি চালিয়ে আট জনকে নির্বিচারে হত্যা করে। ঘটনাস্থলে পুলিশ আসার সঙ্গে সঙ্গেই বন্দুকবাজ নিজকে লক্ষ্য করে গুলি চালিয়ে আত্মহত্যা করে। স্থানীয় প্রশাসনের কথায় চলতি বছর এটাই ছিল সবথেকে রক্তক্ষয়ী হামলা। সান ফ্রান্সিসকোর সবথেকে জনবহুল কাউন্টি, সান্টা ক্লারা কাউন্টি। ট্রানজিট পরিষেবা সরবরাহকরী ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির অফিস সংলগ্ন এলাকাতেই এক অজ্ঞাত পরিচয় বন্দুকবাজ গুলি চালিয়েছিল বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। 

জানা গিয়েছে বুধবার সকাল সাড়ে ৬টা নাগাদ আচমকাই এক ব্যক্তি সান্টা ক্লারা ভ্যালির ট্রান্সপোর্টেশন অথরিটির অফিস চত্ত্বরে ঢুকে পড়ে। তারররেই ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তি এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। তাতেই সেই এলাকায় উপস্থিত হওয়া ব্যক্তিরা জখম হয়েছেলিনে। সান জোসে মেয়র শ্যাম লিকারডো জানিয়েছেন খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ। গোটা এলাকা খালি করে দেওয়া হয়েছে। বন্দুকবাজ সম্পর্কে খোঁজ খবর চলছে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন। 

কোভিডে আক্রান্তের সংখ্যায় স্বস্তি, তবে নতুন করে চিন্তা বাড়াচ্ছে তামিলনাড়ু আর কেরল ...

এলাকায় কর্মরত দুই নিরাপত্তা রক্ষী জানিয়েছেন হামলাকারী ৫৭ বছরের স্যাম ক্যাসিডি। এছাড়া আর কিছুই জানান হয়েছে। তবে এলাকায় উপস্থিত বাকিরা বন্দুকবাজকে সনাক্ত করতে পারেননি। রেল ইয়ার্ডের কর্মীরাও বন্দুকবাজকে চেনেন না বলেই জানিয়েছেন। তবে বন্দুকবাজ রেলকর্মী না হয়েও এই এলাকায় কী করে প্রবেশ করল তা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ গোটা এলাকটি ছিল সংরক্ষিত। 

কোভিড ১৯-এর উৎস কোথায়, চিনের ওপর চাপ বাড়িয়ে ৯০ দিনের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ বাইডেনের ... R

স্থানীয় পুলিশ তদন্ত শুরু করেছে। নজর রাখা হচ্ছে গোটা এলাকায়। তল্লাশি করা হচ্ছে যানবাহনগুলিতেও। স্থানীয় প্রশাসন জানিয়েছে রেল ইয়ার্ডে শ্যুটিং-এর কিছু আগেই স্থানীয় একটি বাড়িতে আগুন লেগেছিল। সেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। দুটি ঘটনার মধ্যে কোনও যোগসূত্র রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।