Asianet News BanglaAsianet News Bangla

Gautam Raghavan: হোয়াইট হাউসের বড় দায়িত্বে ভারতীয়, জো বাইডেনের প্রধান উপদেষ্টা গৌতম রাঘবন


গৌতম রাঘবন প্রসঙ্গে বলতে গিয়ে বাইডেন বলেছেন, গৌতম প্রথম দিন থেকেই ক্যাথির সঙ্গে মিলেমিশে কাজ করেছেন। তিনি পিপিও এর নতুন পরিচালক হবেন। 

Gautam Raghavan, of Indian descent, is the head WH PPO of US President Joe Biden bsm
Author
Kolkata, First Published Dec 11, 2021, 10:14 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কিন প্রেসিডেন্ট জো বাইটেনের  (US President Joe Biden) অফিসে আরও গুরুত্ব বাড়ল ভারতীয় বাংশোদ্ভূত আমেরিকানের। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার ভারতীয় বংশোদ্ভূত গৌতম রাঘবনকে (Gautam Raghaban) হোয়াইট হাউস অফিস অব প্রেসিডেন্সিয়াল পার্সোলেনের প্রধান (Head of WH PPO) বা প্রধান উদেষ্টা  নিযুক্ত করেছেন। গৌতম রাঘবনের আরও পদোন্নতি করেছেন তিনি। রাষ্ট্র সংঘের মহাসচিব অ্যান্তোনিও গুরেতেস ক্যাথি ব়্যাসেলকে ইউনিসেফর পরবর্তী নির্বাহী পরিচালক নিয়োগ করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। ততারপরই বাইডেন রাঘবনকে হোয়াইট হাউসের আরও একধাপ পদোন্নতি করার সিদ্ধান্ত নিয়েছেন। রাসেল বর্তমানে হোয়াইট হাউসের পিপিও।

ক্যাথির নেতৃত্বে হোয়াইট হাউস অফিস অব প্রেসিডেন্সিয়াল পার্সোলেন (WH PPO) পদে নিয়োগের গতি ও বৈচিত্র- উভয় ক্ষেত্রেই রেকর্ড তৈরি করেছে। বাইডেন বলেছেন পিপিও এমনভাবে সাজানো হয়েছে যাতে ফেডারেল সরকার আমেরিকাকে আরও বেশি করে প্রতিফলিত করতে পারে। পাশাপাশি আমেরিকার জনগণের জন্য আরও বেশি পরিষেবা দিতে পারে তার নিরলস চেষ্টা করেগেছেন ক্যাথি। 

গৌতম রাঘবন প্রসঙ্গে বলতে গিয়ে বাইডেন বলেছেন, গৌতম প্রথম দিন থেকেই ক্যাথির সঙ্গে মিলেমিশে কাজ করেছেন। তিনি পিপিও এর নতুন পরিচালক হবেন। এটি নিরবিচ্ছিন্ন পরিবর্তন যা দেশের ফেডারেল কর্মী বাহিনীকে আরও শক্তপোক্ত ভিতের ওপর দাঁড় করাবে। ফেডারেল কর্মী বাহিনীকে আরও বেশি দক্ষ, কার্যকর আর নির্ভরযোগ্য ও বৈচিত্র্যময় করে তুলবে।

রাঘবন একজন প্রথম প্রজন্মের প্রবাসী ভারতীয়। রাঘবনের জন্ম ভারতে। কিন্তু তাঁর বেড়ে ওঠা সিয়াটলে। স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন তিনি। ওয়েস্ট ইউঙ্গার্স: স্টোরিজ ফ্রম দ্যা ড্রিম চেজার, চেঞ্জ মেকারস ও হোম ক্রিয়েটকর ইনসাইড দ্যা ওমামা হোয়াইট হাইস-এর সম্পাদক রাঘবন। তিনি স্ত্রী ও মেয়েকে নিয়ে ওয়াশিংটন ডিসিতে থাকেন। 

গৌতম রাঘবন গত বছর ২০ জানুয়ারি থেকে রাষ্ট্রপতির উপ-সহকরী হিসেবে ও হোয়াইট হাউস অফিস অব প্রেসিডেন্সিয়াল পার্সোলেনের উপপরিচালক হিসেবে কাজ করছেন।পূর্ব তিনি ছিলেন বাইডেন-হ্যাসিল ট্রানজিশন টিমের গুরুত্বপূর্ণ সদস্য। রাঘবন মার্কিন প্রতিনিধি প্রমিলা জয়পালের কংগ্রেসনাস প্রগ্রেসিভ ককাসের চেয়ারের চিফ অব স্টাফ ছিলেন। সামাজিক ন্যায়বিচারের অগ্রগতির দিকে মনোনিবেশকারী সংস্থাগুলির পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন তিনি। বাইডেন ফাউন্ডেশনের উপদেষ্টা হিসেবে কাজের অভিজ্ঞতাও রয়েছে। 

ওবামা থেকে বাইডেন প্রশাসনের সময় রাঘবন হোয়াইট হাউস অফিস অব পাবলিক এনগেজমেন্টে LGBTQএর পাশাপাশি এশিয়ান আমেরিকান ও প্যাসিফিক এলাকার বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ রাখার দায়িত্বে ছিলেন। মার্কিন প্রতিরক্ষা বিভাগের ভারতপ্রাত্ত আউটরিচ হিসেবে কাজ করেছেন তিনি। 

Farmer Protest End: স্থানীয়দের কৃতজ্ঞতা জানিয়ে ঘরের পথে কৃষকরা, শনিবারই শেষ ১৫ মাসের আন্দোলন

Camel Beauty Contest: উটের সৌন্দর্য প্রতিযোগিতা, কৃত্রিমভাবে সুন্দর করায় বাদ ৪০টি উট

Bangladesh: এক ছাত্রকে খুন, ২০ ছাত্রকে মৃত্যুদণ্ডের সাজা শোনাল বাংলাদেশের আদালত

Follow Us:
Download App:
  • android
  • ios