এককথায় যাকে বলে পুনর্জন্ম। ১৮৮ ফুট উঁচু থেকে নায়াগ্রা জলপ্রপাতে পড়ে গেলেন এক ব্যক্তি। জলের তোড়ে ভেসেও চললেন বেশ কিছুক্ষণ। ততক্ষণে প্রাণ যে তাঁর শরীরের মায়া ত্যাগ করেছে, সেকথাই ভাবছিলেন সকলে। কিন্তু খানিক্ষণ পরে যে ঘটনাটি ঘটল তাতে রীতিমতো তাজ্জব হয়ে গিয়েছে নেট দুনিয়া। 

নায়াগ্রা পার্ক পুলিশের তরফে জানা গিয়েছে, গত মঙ্গলবার বিকেল নাগাদ তাঁদের কাছে একটি ফোন আসে, যেখানে থেকে তাঁরা জানতে পারেন যে প্রায় ১৮৮ ফুট উচ্চতা থেকে এক ব্যক্তি নায়াগ্রা জলপ্রপাত-এ ভেসে গিয়েছেন হর্সশু জলপ্রপাতে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সেখানে গিয়ে তাঁরা দেখেন এক ব্যক্তি প্রাণ পনে প্রাণ বাঁচাতে একটি পাথরের আঁকড়ে ধরছেন। কিন্তু প্রবল জলের স্রোতে বারবার ভেসে যাচ্ছেন তিনি।

আরও পড়ুন-গ্রামের মানুষকে বাঁচাতে কৌশলে বিষ দিয়ে হত্যা করা হল ৫০টি কুকুরকে

আরও পড়ুন-টানা বৃষ্টির জের, পাহাড়ে ধস, দার্জিলিং-এ বন্ধ টয়ট্রেন পরিষেবা

এরপর নদীর গতিপথ বুঝে নদীর নিম্ন প্রবাহে অনুসন্ধান কার্য শুরু করেন তাঁরা। সেখানে গিয়ে তাঁরা যা দেখলেন তাতে নিজেদের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না পুলিশকর্মীরা। তাঁরা দেখেন একটি পাথরের ওপর বসে রয়েছেন ওই ব্যক্তি। এবং তাঁর শরীরে কোনও গুরুতর আঘাতের চিহ্নও পাওয়া যায়নি। 

তবে এই ঘটনা সেখানে প্রথম নয়। এর আগেও নাকি এইভাবেই নায়াগ্রা জলপ্রপাতে পড়ে গিয়ে প্রাণে বেঁচে গিয়েছেন অনেকে। আবার এমন ঘটনাও ঘটেছে যে, পর্যাপ্ত নিরাপত্তা বলয়ের মধ্যে থেকেও জলপ্রপাতের জলের তোড়ে প্রাণ গিয়েছে অনেকের। তবে এই ব্যক্তি কোন জাদুবলে আবার প্রাণ ফিরে পেলেন এখন সেই প্রশ্নেরই উত্তর খুঁজছেন নেটিজেনরা।