Asianet News BanglaAsianet News Bangla

টাইমস স্কোয়ারে যোগ দিবসের বর্নাঢ্য অনুষ্ঠান, মন কাড়লেন হাজার হাজার অংশগ্রহণকারী

  • টাইমস স্কয়ারে যোগ দিবসের অনুষ্ঠান 
  • সামিল হয়েছিল ৩ হাজারের বেশি মানুষ
  • ১২ ঘণ্টা ধরে চলে অনুষ্ঠান 
  • অংশগ্রহণকরারীরা মন কেড়লেন দর্শনার্থীদের  
times square celebrates international yoga day bsm
Author
Kolkata, First Published Jun 21, 2021, 9:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সপ্তম যোগা দিবস পালন করল নিউইয়র্কের আইকনিক টাইমস স্কোয়ার। প্রায় ৩ হাজারেও বেশি মানুষ রবিবার সকালে সেখান আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে সামিল হয়েছিলেন। চলতি বছর অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছিল 'টাইমস স্কয়ার সল্টসিস২০২১'। স্থানীয়দের কথায় দারুন একটি গ্রীষ্মের সূচনা হয়েছে। 

নিউইয়র্ক টাইমস স্কোয়ারে অ্যালায়েন্সের সঙ্গে যৌথ উদ্যোগে কনস্টুলেট জেনারেল এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। উদ্যোক্তারা জানিয়েছেন, যোগাব্যায়ামের কথা স্মরণ করে আইকনিক টাইমস স্কোয়ারে আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠান পালন করার আয়োজন করা হয়েছে। ভারতেও যোগা জন্ম। তবে আজ যোগ ব্যায়ামকে স্বীকৃতি দিয়েছে বিশ্বের বহু দেশ। শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য যোগ ব্যায়াম খুবই উপযুক্ত বলেও জানিয়েছেন তিনি। কনসাল জেনারেল রণধীর জয়সওয়াল সংবাদ সংস্থা এএনআইকে বলেছে, যোগা মানুষের জীবনযাত্রার মানকে উন্নত করে। আর এটি শান্তিপূর্ণ সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। 

'করোনাভাইরাসের কাঁটা', চলতি বছরেও কোপ অমরনাথ যাত্রায় ... Re

এদিনের অনুষ্ঠানে অংশ নেওয়া রুচিরা লাল জানিয়েছেন টাইমস স্কোয়ারের পরিবেশ সম্পূর্ণ অন্যরকম ছিল। এই জায়গাটিতে মূলত প্রচুর কোলাহল থাকে। কিন্তু যোগ দিবসের অনুষ্ঠানের জন্য প্রচুর মানুষ জড়ো হলেও সেখানে প্রথম থেকেই শান্তি বিরাজ করছিল।

রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে ভোট পরবর্তী হিংসার তদন্ত, ৭ সদস্যের কমিটি জাতীয় মানবাধিকার কমিশনের ..

রাষ্ট্র সংঘ চলতি বছর আন্তর্জাতিক যোগ দিবসের থিম ঘোষণা করেছিল 'সুস্বাস্থ্যের জন্য যোগা'। এই অনুষ্ঠানে ভারতীয় আয়ুর্বেদিক ও অন্যান্য স্বেচ্ছেসেবা সংগঠনগুলিও সামিল হয়েছিল। দর্শনার্থীদের অনেকেই ভারতীয় আয়ুর্বেদিক সম্পর্কে জানতে আগ্রহী ছিলেন। দিনভর চলে এই অনুষ্ঠান। এই অনুষ্ঠানে সামিল হওয়ার জন্য কোনও টাকা দিতে হয়নি। শুধুমাত্র অনুশীলন করার জন্য একটি ম্যাট বা আসন আনতে বলা হয়েছিল। আর মুক্ত এই যোগ ক্লাসে সকলের জন্যই দরজা খুলে রাখা হয়েছিল। একাধিক অংশগ্রহণকারী জানিয়েছেন টাইম স্কোয়ারে এই অনুষ্ঠান তাঁদের খুব প্রিয়। আর এরজন্য কনসাল জেনারেলকে তাঁরা ধন্যবাদও জানিয়েছেন। 

৩ ঘণ্টা ধরে পাওয়ার-পিকে দ্বিতীয় বৈঠক, কাল দিল্লিতে বিরোধী দলের আলোচনা ...

টাইমস স্কোয়ার কর্তৃপক্ষ জানিয়েছেন সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত চলে এই অনুষ্ঠান। একাদিক সেশনের আয়োজন করা হয়েছিল। নিউজার্সিতেও স্ট্যাচু অব লির্বাটির সামনে যোগ দিবসের অনুষ্ঠান পালন করা হবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios