আগামী ২৪ ফেব্রুয়ারি ২ দিনের সফরে সস্ত্রীক  ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবারই আনুষ্ঠানিক ভাবে সেকথা ঘোষণা করেছে হোয়াইট হাউস। প্রেসিডেন্ট হিসাবে নিজের প্রথম ভারত সফর নিয়ে মুখিয়ে রয়েছেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্টও। আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি স্ত্রী মেলানিয়াকে নিয়ে এদেশে থাকবেন ট্রাম্প। রাজধানী দিল্লি ছা়ড়াও যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের রাজ্য গুজরাতেও।

আরও পড়ুন: অন্য মহিলার সঙ্গে সম্পর্ক স্বামীর, জানতে পেরে পুলিশকর্তার কাছে ধোলাই খেলেন স্ত্রী

গতবছর মার্কিন মুলুকের হাউস্টনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  সম্মানে আয়োজন করা হয়েছি 'হাউডি মোদী' অনুষ্ঠানের। যেখানে স্বয়ং হাজির হয়েছিলেন ট্রাম্পও। শোনাযাচ্ছে এবার ট্রাম্পের ভারত সফরের সময় আহমেদাবাদেও একই ধরণের এক অনুষ্ঠানের আয়োজন হতে চলেছে, যার নাম হচ্ছে 'কেম ছোট, ট্রাম্প!' আর এই অনুষ্ঠান নিয়ে উৎসাহের সীমা নেই স্বয়ং মার্কিন প্রেসিডেন্টের। আহমেদাবাদে তাঁকে স্বাগত জানাবেন ৫০ থেকে ৭০ লক্ষ মানুষ, এমনটাই নাকি ট্রাম্পকে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে স্ত্রী মেলানিয়াকে নিয়ে এদেশে আসছেন ট্রাম্প। গত সপ্তাহেই এই নিয়ে ট্রাম্পের সঙ্গে ফোনে করা হয়েছে মোদীর।  সেই সফর নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ট্রাম্প বলেছেন, আহমেদাবাদ বিমানবন্দর থেকে নতুন স্টেডিয়াম পর্যন্ত তাঁকে স্বাগত জানাতে ৫০ থেকে ৭০ লক্ষ মানুষ হাজির থাকবেন, এমনটাই নাকি জানিয়েছেন মোদী। গতবছর হাউডি মোদী'-তে মেরেকেটে লোক হয়েছিল ৫০ হাজার। সেই নিয়ে আফশোস শোনা গেছে ট্রাম্পের গলায়।

আরও পড়ুন: একজনের শরীরে মিলেছে করোনা ভাইরাস, সিঙ্গাপুরে বের করে দেওয়া হল বহুজাতিক ব্যাঙ্কের কর্মীদের

সংবাদমাধ্যমের সামনে মোদীকে নিজের বন্ধু বলেই উল্লেখ করেছেন ট্রাম্প। বলেছেন, 'তিনি আমার ভালো বন্ধু। তিনি একজন ভদ্রলোক।'

এদিকে মহাত্মা গান্ধীর স্মৃতি বিজড়িত আহমেদাবাদে গেলেও এই সফরে ট্রাম্প তাজমহল দর্শন করবেন কিনা সেই সম্পর্কে হোয়াইট হাউসের তরফে এখনও কিছু জানানো হয়নি। তবে প্রেসিডেন্ট হিসাবে প্রথম ভারত সফরে মোদীর সঙ্গে আহমেদাবাদে মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট। মাতেরাই হতে চলেছে ভবিষ্যতে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম। এখানে একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন প্রায় ১,১০,০০০ মানুষ। ট্রাম্পের এই ভারত সফরে দুই দেশের মধ্যে বাণিজ্য চুক্তিও হওয়ার কথা রয়েছে।