মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে ২ বছরের ছোট ছিলেন রবার্ট ট্রাম্প। হঠাৎ অসুস্থ হয়ে পড়ায়  নিউ ইয়র্কের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। শনিবার রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। ভারী মন নিয়েই ভাইয়ের মৃত্যুর বিবৃতি দিয়েছিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস থেকে জানান হয়েছে অসুস্থ ভাইকে হাসপাতালে দেখতেও গিয়েছিলেন ট্রাম্প। 

 ভাইয়ের মৃত্যুর খবর নিয়ে দেওয়া বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেলেন, বরার্ট ট্রাম্প শুধু তাঁর ভাই ছিলেন না, তিনি ছিলেন অসমেয়ের বন্ধু, তাঁর অনুপস্থিতি খুব অনুভব করবেন বলেও জানিয়েছেন তিনি। তবে রবার্ট চিরদিনই তাঁর অন্তরে থাকবেন। আগামী দিনে তাঁদের আবার দেখা হবে বলেও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি ররার্টের আত্মার শান্তি কামনা করেছেন ডোনাল্ড ট্রাম্প। 


১৯৪৮ সালে জন্ম রবার্টের। ব্যবস্য়ায়ী হিসেবে সুপ্রতিষ্ঠিত ছিলেন রবার্ট ট্রাম্প। ওয়াল স্ট্রিটে কর্মজীবন শুরু করেছিলেন তিনি। কর্পোরেট ফিনান্সে কাজ করতেন। পরবর্তীকালে পারিবারিক ব্যবসায় যোগ দিয়েছিলেন তিনি। ট্রাম্প সংস্থায়ার শীর্ষ নির্বাহী হিসেবে রিয়েল এস্টেট হোল্ডিং পরিচালনা করতেন তিনি।  ডোনাল্ট ট্রাম্প তাঁর শোক বার্তায় লিখেছেন রবার্ট ছিলেন তাঁর জীবনে একমাত্র পুরুষ যাঁকে তিনি মাঝে মধ্যেই হানি নামে সম্বোধন করতেন। 

২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৩ হাজারেও বেশি, উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের ৩ রাজ্য ...

যোগী রাজ্যে 'চরম' নির্যাতিতা দলিত কিশোরী, গণধর্ষণের পর চোখ উপড়ে জিভ কেটে খুনের অভিযোগ ...

ডোনাল্ড ট্রাম্পরা পাঁচ ভাই। তারমধ্যে সবথেকে ছোট ছিলেন রবার্ট। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। ডোনাল্ড ট্রাম্প তাঁর থেকে বছর দুয়েকের বড়। রবার্ট ট্রাম্প সংস্থায় ভালো ট্রাম্প হিসেব পরিচিত ছিলেন। বোস্টন বিশ্ববিদ্যালয়ের স্নাতক রবার্ট ট্রাম্প যথেষ্ট সাধারণ জীবন যাপন করতেন। সাধারণত খবরের কাগজের কর্মীদের এড়িয়ে চলতেন তিনি। প্রায় এক দশক আগে স্ত্রী ব্লেইনের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়ে যায়। বর্তমানে ম্যামহাটনের আপার ইস্ট চ্যারিটি সার্কিটে রীতিমত সক্রিয় ছিলেন রবার্ট। তবে হাসপাতাল থেকে রবার্ট ট্রাম্পের মৃত্যুর কারণ জানান হয়নি।শুক্রবারই সাংবাদিক সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন একটি অসুখের জন্য তাঁর ভাই হাসপাতালে রয়েছেন। খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। 

ইউজিসির নির্দেশের ওপর দীর্ঘ সময় শুনানি, মামলার ওপর 'সুপ্রিম' স্থগিতাদেশ ...