কেরলে এবার টমাটো ফ্লু-এর থাবা, আতঙ্ক বাড়াল জ্বর ও ফুসকুড়ির উপসর্গ

কেরলের একটি জেলায় টমেটো ফ্লু ছড়িয়ে পড়ছে ক্রমশ। ইতিমধ্যেই একটি মেডিকেল টিম জ্বর, ফুসকুড়ি এবং অন্যান্য অসুস্থতার জন্য কোয়েম্বাটুরে প্রবেশকারীদের পরীক্ষা করছে। ফ্লুয়ের লক্ষ্মণ দেখা দিলেই পরীক্ষা করা হচ্ছে বলে খবর। কেরল-তামিলনাড়ুর সীমান্তের একটি জেলা ওয়ালাওয়ারের পরিস্থিতি এখন বেশ জটিল।

/ Updated: May 11 2022, 09:26 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

কেরলের একটি জেলায় টমেটো ফ্লু ছড়িয়ে পড়ছে ক্রমশ। ইতিমধ্যেই একটি মেডিকেল টিম জ্বর, ফুসকুড়ি এবং অন্যান্য অসুস্থতার জন্য কোয়েম্বাটুরে প্রবেশকারীদের পরীক্ষা করছে। ফ্লুয়ের লক্ষ্মণ দেখা দিলেই পরীক্ষা করা হচ্ছে বলে খবর। কেরল-তামিলনাড়ুর সীমান্তের একটি জেলা ওয়ালাওয়ারের পরিস্থিতি এখন বেশ জটিল।  মঙ্গলবার অর্থাৎ ১০ই মে অফিসিয়াল সূত্র জানিয়েছে, সমস্ত যানবাহনের যাত্রীদের, বিশেষ করে শিশুদের পরীক্ষা করার জন্য দুজন মেডিকেল অফিসার দলের নেতৃত্ব দিচ্ছেন। এছাড়াও, অঙ্গনওয়াড়িতে পাঁচ বছরের কম বয়সী শিশুদের পরীক্ষা করার জন্য ২৪-সদস্যের একটি দল গঠন করা হয়েছে বলে সূত্রের খবর।
টমেটো ফ্লু কি?
এটি শিশুদের অজ্ঞাত এবং অজ্ঞাত জ্বরের সম্মুখীন হওয়ার ঘটনা। মিডিয়া রিপোর্ট অনুসারে, টমেটো জ্বর একটি ভাইরাল জ্বর নাকি চিকুনগুনিয়া বা ডেঙ্গু জ্বরের পরবর্তী প্রভাব কিনা তা নিয়ে বিতর্ক এখনও চলছে। টমেটো ফ্লুতে, বাচ্চাদের ফুসকুড়ি, ত্বকে জ্বালা, পানিশূন্যতা এবং লাল ফোসকা দেখা যাচ্ছে, সম্ভবত এই কারণেই এটি টমেটো ফ্লু নামটি পেয়েছে।