৪ ঘণ্টায় ৩ দফায় ৩৬টি প্রশ্ন অনুব্রতকে, জেরার পরই এসএসকেএম-এ কেস্ট

গরুপাচার এবং ভোট পরবর্তী হিংসায় অনুব্রতকে গত কয়েক মাস ধরেই জেরা করতে চেয়েছিল সিবিআই। কিন্তু প্রতিবারই কোনও না কোনও কারণ দেখিয়ে সেই জেরা এড়িয়ে গিয়েছিলেন অনুব্রত। 
 

/ Updated: May 19 2022, 06:13 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সিবিআই-এর সামনে এলেন। কিন্তু সেখান থেকে বেরিয়ে ফের এসএসকেএম-এর চত্বরে ঢুকে পড়লেন অনুব্রত মণ্ডল।বৃহস্পতিবার সকাল ৯.৩০ টা নাগাদ অনুব্রত নিজাম প্যালেসে আসেন। সেখানে সিবিআই-এর জেরার মুখোমুখি হন। গরুপাচার এবং ভোট পরবর্তী হিংসায় অনুব্রতকে গত কয়েক মাস ধরেই জেরা করতে চেয়েছিল সিবিআই। কিন্তু প্রতিবারই কোনও না কোনও কারণ দেখিয়ে সেই জেরা এড়িয়ে গিয়েছিলেন অনুব্রত। ৬ এপ্রিল নিজাম প্যালেসে সিবিআই দফতরে ঢোকার মুখে তাঁর গাড়ি সটানে চলে গিয়েছিল এসএসকেএম-এ। সেখানে বেশকিছুদিন ভর্তি থাকার পর বাড়ি ফিরেছিলেন অনুব্রত। এমনকী ২৫ এপ্রিল সিবিআই-কে চিঠি দিয়ে জানিয়েছিলেন যে ২১ মে-এর  পরে কোনও একদিন তিনি সিবিআই-এর সঙ্গে সাক্ষাৎ করবেন। যদিও, বুধবার সামনে আসে যে অনুব্রত মণ্ডল বৃহস্পতিবারই সিবিআই-এর সামনে হাজির হতে পারেন। 
বৃহস্পতিবার সকাল ৯টা কলকাতার চিনার পার্কের বাড়ি থেকে গাড়িতে চেপে বের হয়েছিলেন অনুব্রত। সাড়ে নটার মধ্যে তিনি নিজাম প্যালেসে প্রবেশ করেন। 
সিবিআই  ৪ ঘণ্টা ধরে তিন দফার জেরায় অনুব্রতকে ৩৬টি প্রশ্ন করেছে বলে জানা গিয়েছে। বেশির ভাগটাই গরু পাচার নিয়ে নানা প্রশ্ন। যেখানে তৃণমূল কংগ্রেসের বেশকিছু স্বনামধন্য়ের নাম জড়িয়েছে। যেখানে অনুব্রত মণ্ডলেরও নাম রয়েছে। নিজাম প্যালেস থেকে বেরিয়েই গাড়ি নিয়ে এসএসকেএম-এ চলে যান। সেখানে জরুরি বিভাগে তাঁর শারীরিক পরীক্ষার পর উডবার্ন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। এর আগে অনুব্রত মণ্ডল সিবিআই-কে চিঠি দিয়ে জানিয়েছিলেন যে তাঁর শরীরে কিছু অস্ত্রোপচার করতে হবে, তাই তিনি জেরার মুখোমুখি হতে পারবেন না। এদিন এসএসকেএম-এ ঢোকার মুখে অনুব্রত জানান, শারীরিক অসুস্থতা জন্য তিনি এসেছেন। এদিকে সিবিআই সূত্রে খবর যে অনুব্রত মণ্ডলকে ফের কবে জেরা করা হবে তা পরে সিদ্ধান্ত নেওয়া হবে। বিশেষ করে অনুব্রত মণ্ডল যে উত্তর দিয়েছেন  তা খতিয়ে দেখে এই সিদ্ধান্ত নেবে সিবিআই। 

Read more Articles on