করোনায় ভোট বন্ধের দাবিতে মামলা হাইকোর্টে। ভোটের প্রাক্কালে কলকাতা সহ রাজ্য আচমকাই করোনায় সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।  যার জেরে বিধানসভা নির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাইকোর্টে।  সোমনাথ রায় সহ একাধিক ব্যাক্তি এই মামলা দায়ের করেন। শুক্রবার এই মামলার শুনানি রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

আরও পড়ুন, আজ ৩ হাইভোল্টেজ সভা, বঙ্গে মোদী-মমতা, ওদিকে 'দিদি'র সমর্থনে রাজ্য়ে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী 


মামলাকারী সোমনাথ রায়দের আইনজীবি শমিক বাগচী জানিয়েছেন, এই মামলায় কোভিড পরিস্থিতিতে কীভাবে কমিশন একুশের নির্বাচন  করছেন, তা জানতে চাওয়া হয়েছে। এই জনস্বার্থ মামলায় কোভিডে পরিস্থিতিতে ভোটে সাধারণ মানুষের জন্য কী কী ব্যবস্থা রাখা হয়েছে জানতে চওয়া হয়েছে। পাশাপাশি, কোভিড রুখতে কমিশন কী করছেন, তাও জানতে চেয়েছেন মামলাকারীরা। সোমনাথ রায়ের আইনজীবি জানিয়েছেন, কোভিড পরিস্থিতিতে ভোট কর্মী তথা সরকারি কর্মচারীদের জন্য সরকার ভ্যাকসিনের ব্যবস্থা করেছে। কিন্তু রাজ্যে নির্বাচনী প্রচারের সভায়, যে  বিপুল সংখ্যক মানুষ জড়ো হচ্ছে, এজন্য কী ব্যবস্থা নিয়েছে কমিশন।

আরও পড়ুন, টিকিট না পাওয়ার ব্যথা ভূলে মিষ্টিমুখ, বাঁকুড়ায় তৃণমূল প্রার্থী সায়ন্তিকাকে বরণ করলেন শম্পা  

 

 প্রসঙ্গত, ফের  কলকাতা তথা রাজ্য নতুন করল ফের মাথা চাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ। কমে গিয়েও আচমকাই লাফিয়ে বাড়ছে করোনা। মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২ জন এবং এর মধ্যে যদিও কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ১।  এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু ১ জনের । কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,১১৪। কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১৩১,৫৪৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৮১,৪০৩ জন।