গত ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে জেপি নাড্ডার কনভয়ে হামলা হয়। সভাস্থলে যাওয়ার সময় শিরাকোলে বিজেপির কনভয়ে অতর্কিত হামলা চালানো হয়। ইট-পাথর-কাচের বোতল হামলা করে। ঘটনার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এরপরই, নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা তিন জন পুলিশ আধিকারিক কেন্দ্রীয় ডেপুটেশনে চায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেখানে নাম ছিল ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডের। এই নিয়ে রাজ্য-কেন্দ্র সরকার সংঘাতের পরিস্থিতি তৈরি হয়।

আরও পড়ুন-রাজীব-সিবিআই দড়ি টানাটানি, বিতর্কে জড়াতে চাই না রাজ্য সরকার, ইঙ্গিত দিলেন সুব্রত

এই বিতর্কের মধ্যে ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডেকে দায়িত্ব থেকে সরিয়ে দিল রাজ্য সরকার। পুলিশ সুপার থেকে তাঁকে পাঠানো হল হোমগার্ডে। তাঁর জায়গায় আসছেন বারসত পুলিশ জেলার সুপার অভিজিৎ বন্দ্য়োপাধ্য়ায়। ভোটের আগে ডায়মন্ড হারবারের পুলিশ সুপারের বদলি নিয়ে চাপানউতোর শুরু হয়েছে রাজনৈতিক মহলে। যদিও এটি রুটিন বদলি বলে জানানো হয়েছে নবান্নের তরফে।

আরও পড়ুন-'রবীন্দ্রনাথ-অর্মত্য সেন বাংলার গর্ব, তাঁদেরও রাজনৈতিকভাবে টার্গেট করা হচ্ছে', প্রশাসনিক সভায় বললেন

ভোলানাথ পাণ্ডে রাজ্যের আরও কয়েকজন পুলিশ আধিকারিককে বদল করেছে নবান্ন। বারাসত পুলিশ সুপারের দায়িত্ব নিয়েছেন রাজনারায়ণ মুখোপাধ্য়ায়। তিনি হাওড়া পুলিশ কমিশনারেটেলর ডিসি বলে ছিলেন। হাওড়া গ্রামীণের অতিরিক্ত পুলিশ সুপার পদে থাকা সুরিন্দর সিংহকে হাওড়া গ্রামীণের পুলিশ সুপার করা হয়েছে।