রবিবারই ফের দুদিনের সফরে রাজ্যে আসছেন অমিত শাহ। নির্বাচনের আগে এই দুদিনে তিনি দুটি জনসভা এবং অন্যান্য প্রচার কর্মসূচিতে অংশ নেবেন।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, অমিত শাহ রবিবার প্রথমে নয়াদিল্লি থেকে যাবেন আরেক নির্বাচনী রাজ্য অসমে। সেখান থেকে বিকালে তিনি পশ্চিমবঙ্গে এসে পৌঁছাবেন। সন্ধ্যায় খড়গপুরে তিনি একটি রোড শো করবেন। সোমবার, ঝাড়গ্রাম ও রাণীবাঁধে দুটি জনসভায় ভাষণ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তারপর আবার তিনি অসমের গুয়াহাটির উদ্দেশ্য়ে রওনা হবেন।

তবে এর পাশাপাশি নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের অত্যাচারকে মানুষের সামনে তুলে ধরতে এক অভিনব কর্মসূচির পরিকল্পনা করেছে গেরুয়া শিবির। দলের পদস্থ নেতারা জানিয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা পশ্চিমবঙ্গে ১২৯ জন নিহত দলীয় কর্মীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবেন। বিগত কয়েক বছরে এঁরা প্রত্যেকেই তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক হিংসার শিকার হয়েছেন বলে অভিযোগ বিজেপির।

সূত্রের দাবি, অমিত শাহ প্রায় ৮৭ জন শহিদ পার্টি কর্মীর পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন। আর বাকিদের পরিবারের কাছে যাবেন জেপি নাড্ডা। আগামী কয়েক সপ্তাহে ছোট ছোট প্রতিনিধি দল করে নিয়ে এই দুই বিজেপি শীর্ষ নেতা বাংলার বিভিন্ন জেলায় নিহত দলীয় কার্যকর্তার বাড়ি পৌঁছে যাবেন।