বিজেপির রথযাত্রার অনুমতি নিয়ে ইতিমধ্যেই ব্যাপক জল ঘোলা হয়েছে। ইচ্ছে করে রাজ্য-প্রশাসন অনুমতি দিচ্ছে না বলে দাবিও করেছে রাজ্য বিজেপি। তবে সেই অভিযোগকে মিথ্যা প্রমাণ করে নদিয়ার রথযাত্রার অনুমতি দিল স্থানীয় প্রশাসন। এবং তার পরেই বিজেপিকে টুইট খোঁচা তৃণমূলের। 

 

 

আরও পড়ুন, জ্য়োতি বসুর দেখানো পথেই মমতা, আজ রাজ্যের বাজেট পেশ করবেন 'দিদি'  


বিজেপির রথযাত্রার অনুমতি নিয়ে রাজনীতির অভিযোগে জল ঢালল তৃণমূল। তৃণমূলের অফিশিয়াল পেজে টুইট করে বলা হয়েছে, রাজ্য প্রশাসন রথযাত্রার অনুমতি দিতে অস্বীকার করেনি। বিজেপির দাবি সম্পূর্ণ মিথ্য়ে এবং ভিত্তিহীন। এমন অভিযোগের প্রমাণ ও যুক্তি দেখাক বিজেপি।' এদিকে ইতিমধ্য়েই বিজেপির রথযাত্রা নিয়ে কলকাতা হাইকোর্টে জন স্বার্থ মামলা রুজু হয়েছে। মামলাটি দায়ের করেছেন আইনজীবি রমাপ্রসাদ রায়। টুইটে আরও জানানো হয়েছে,বিজেপির রথযাত্রার অমুমতির জন্য মুখ্যসচিবের কাছে আবেদন পত্র জমা পড়ে। সেই আবেদনপত্রে রথযাত্রার রুট ম্যাপও উল্লেখ করেছিল বিজেপি। এরপর মুখ্যসচিবের তরফে জানানো হয়, স্থানীয় প্রশাসনই সেই অনুমতি দেবে। এরপরেই নদিয়ায় রথযাত্রার অনুমতি মিলেছে। যদিও কলকাতা হাইকোর্টের জনস্বার্থ মামলাটি এখনও বিচারাধীন। তাই ওই মামলা প্রসঙ্গে এখনই কিছু বলা সম্ভব নয়।

 

 

আরও পড়ুন, শনিবার মালদা আসছেন জেপি নাড্ডা, তিন হাজার কৃষকের সঙ্গে সারবেন 'সহভোজ'  


প্রসঙ্গত, শনিবার রাজ্য়ের মোট ৫ জায়গা থেকে রথযাত্রা বের করার কথা বিজেপির। যেগুলি মোট ২৯৪ টি বিধানসভা হয়ে যাবে। নবদ্বীপ থেকে সূচনা করার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার। নবদ্বীপ জোনের এই রথের নাম চৈতন্যচেতনা রথ। যা শনিবার নবদ্বীপ থেকে যাত্রা শুরু করবে। টানা ১৮ দিন বিভিন্ন স্থানে পরিক্রমা করবে।