কয়লাপাচার কাণ্ডে এবার রেলের ৩ অফিসারকে নোটিস দিল সিবিআই। বৃহস্পতিবার  আসানসোল ডিভিশনের রেলে সিনিয়ার ম্য়ানেজার, বারাবনির স্টেশন মাস্টার, চিফ কন্ট্রোলার-এই তিনজনকেই তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

আরও পড়ুন, কমিশনের নির্দেশে শহরের পেট্রোল পাম্পে মোদীর ছবি ঢাকল পেপারে-প্লাস্টিকে, দেখুন ছবি 

 

 


সিবিআই সূত্রের দাবি, শুধু সড়ক পথ নয়, রেলপথেও কয়লা পাচার করত লালা। কয়লাপাচার কাণ্ডে, আসানসোল ডিভিশনের রেলে সিনিয়ার ম্য়ানেজার, বারাবনির স্টেশন মাস্টার, চিফ কন্ট্রোলার-এই তিনজনের বিরুদ্ধেই অভিযোগ। ২০১৯ সালে রেল ওয়াগান থেকে যে কয়লা চুরি গিয়েছিল, তখন এই ৩ অফিসার লালাকে কয়লাপাচারে বিভিন্নভাবে সাহায্য করেছিলেন। সংশ্লিষ্ট বিভাগে সেই সময় কারা দায়িত্বে ছিলেনস তা জানতে রেলের তিন অফিসারের কাছে তালিকাও চেয়ে পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, রবিবার বাংলার ময়দানে মুখোমুখি ২, মোদীর ব্রিগেডের দিনেই শিলিগুড়িতে মহামিছিলে মমতা 

 

 

অপরদিকে সিবিআইয়ের দাবি কয়লাকাণ্ডে ষড়যন্ত্রের মূলে রয়েছে  লালা ওরফে অনুপ মাজি।  লালার বিরুদ্ধে করা সিবিআইয়ের এফআইআর এর প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছিল। লালা ওরফে অনুপ মাজির সেই মামলারই শুনানি ছিল সোমবার। গত নভেম্বর থেকে এই অবধি লালাকে তিনটি নোটিশ দিয়েছলি সিবিআই। কিন্তু কোনওবারই সিবিআইয়ের মুখোমুখি হননি লালা। পরবর্তীতে লালার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু এখনও অবধি লালার কোনও হদিশ মেলেনি। উল্লেখ্য, সম্প্রতি কয়লাকাণ্ডে দক্ষিণ কলকাতার বাঁশদ্রোণীর ব্যবসায়ী রণধীর বার্নওয়ালের বাড়িতে সিবিআই হানার পর এবার  ইডির হানা  আরও ৮  ব্যবসায়ীর বাড়িতে। শুক্রবার থেকে পরপর তিন দিন বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়ে পাওয়া গিয়েছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য। 

আরও পড়ুন, BJPর প্রার্থীতালিকা চূড়ান্ত করতে আজই বৈঠক দিল্লিতে, রাজধানী পাড়ি দিলেন দিলীপ-শুভেন্দু সহ ১৬