ভোটের আগেই বাড়ছে ভোট নিরাপত্তা। নির্বাচন কমিশন সূত্রে তেমনই খবর মিলেছে। সেকারনে আগেভাগেই বাংলায় কেন্দ্রীয় বাহিনীর টহল শুরু হতে পারে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। গতবার লোকসভা নির্বাচনে রাজ্যে এসেছিল ৭৪৯ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী। এবার বিধানসভা নির্বাচনে তার থেকেও বেশি কেন্দ্রীয় বাহিনী আসতে পারে বলে কমিশন সূত্রে খবর।

আরও পড়ুন-'জয় শ্রীরাম স্লোগান লোক দিয়ে করিয়েছেন মমতা', ভিক্টোরিয়া কাণ্ডে তদন্ত দাবি রাহুল সিনহার

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, গত লোকসভা ভোটের তুলনায় এবারের বিধানসভা নির্বাচনে বুথের সংখ্যাও বাড়তে পারে। লোকসভা ভোটে বুথের সংখ্যা ছিল ৭৮ হাজার ৯০৩। কিন্তু কোভিড পরিস্থিতির মধ্যে রাজ্যে ভোট হওয়ার জেরে বুথের সংখ্যা বাড়তে পারে। এবারের বুথ সংখ্য়া বেড়ে হতে পারে ১ লক্ষ ১ হাজার ৭৯০টি। এই বিপুল পরিমাণ বুথ বৃদ্ধির জেরেই অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী বাংলায় মোতায়েন করা হতে পারে বলে জানিয়েছেন কমিশনের কর্তারা। 

আরও পড়ুন-নন্দীগ্রামে কৃষকের বাড়িতে মধ্যাহ্নভোজন, মমতাকে 'বোন' কটাক্ষ শুভেন্দুর

নির্বাচন কমিশনের তরফে ইতিমধ্য়ে জানানো হয়েছে, রাজ্য পুলিশের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে কেন্দ্রীয় বাহিনী। কয়েক দিন আগেই রাজ্যে এসেছিল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। পুলিশ-প্রশাসনের শীর্ষ আধিকারিক ও রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বারবার উঠে এসেছে হিংসামুক্ত এবারের বিধানসভা নির্বাচন। প্রসঙ্গে উঠেছে ভোটের প্রাক্কালেই রাজনৈতিক হিংসার ঘটনা। সেই কারনে বাংলার বিধানসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে আরও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চাইছে নির্বাচন কমিশন। বিরোধীদের দাবি মতো ভোটের তিন মাস আগে কেন্দ্রীয় বাহিনী না এলেও নির্বাচনের অনেক আগেই যে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসছে তেমনই ইঙ্গিত মিলেছে কমিশনের তরফে।