বাংলায় এখন ভোট উৎসব। এই পরিস্থিতিতেই সকলের অলক্ষ্যে বেড়ে চলেছে করোনার মাত্রা। দেশ জুড়ে আবারও ফিরছে মার্চ ২০২০-র ছবি। একে একে দেশের বিভিন্ন প্রান্তে লকডাউন শুরু হয়েছে। ১৯ মার্চ চলতি বছরে দেশের সর্বাধিক করোনায় আক্রান্তের সংখ্যা সামনে উঠে এলো। বাংলার ছবিটাও অনেকটা সেই পথেই এগোচ্ছে। একে একে বাড়ছে করোনায় আকক্রান্তের সংখ্যা। 

আরও পড়ুন- সাত সকালে বিপত্তি, শতাব্দী এক্সপ্রেসে আগুন ভয়াবহ আগুন, একঘণ্টার চেষ্টা পরিস্থিতি নিয়ন্ত্রণে

বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৫,৭৯,৮২৬। মোট সুস্থ হয়েছে- ৫,৬৬,২২৮। এখনও পর্যন্ত বাংলায় মৃত্যের সংখ্যা-১০,৩০১। করোনার সঙ্গে লড়াই করছেন- ৩,২৯৭ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা-৩৪৭। ভোট বাজারের অলক্ষ্যেই চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। ভোটের প্রচার থেকে শুরু করে মিছিল মিটিং-এ এই পরিস্থিতিতেই বিপুল জমায়েত চোখে পড়ছে। 

রাজ্যে ভ্যাকসিন নিয়ে তৎপর প্রশাসন। সতর্কতা মেনেই একদিনে পথ চলার উপদেশ দেওয়া হচ্ছে, আবার সেই বাংলাতেই ভোটের প্রচারে হাজার হাজার মানুষের একত্রিত হওয়ার ছবি ধরা পড়ছে। দেশের বিভিন্ন প্রান্তে বাড়তে থাকা করোনা ভাইরাসের দাপটে ফিরছে লকডাউন। তবে বাংলায় এখন সাজো সাজো রব। যার ফলে লকডাউন নিয়ে ভোটের মুখে কোনও স্পষ্ট ইঙ্গিতই মিলছে না সরকারের পক্ষ থেকে।