সংযুক্ত মোর্চার জোট নিয়ে বড়সড় প্রশ্ন তৈরি হল কাটোয়ায়। সিপিএম ও কংগ্রেস দুই দলই মনোনয়নপত্র জমা দিল। একই কেন্দ্রে সংযুক্ত মোর্চার দুজন  প্রার্থীর মনোনয়ন পত্র  জমা দিল। 'আমরা  সংযুক্ত মোর্চার  হয়ে একই সঙ্গে লড়ব' বলে  দাবি  সিপিএম প্রার্থী সুদীপ্ত বাগচির।

 

আরও পড়ুন, '২ মে কাছে আসতেই মাথা খারাপ হয়ে যাচ্ছে দিদির ', উলুবেড়িয়ায় মমতাকে ফের নিশানা মোদীর 


পূর্ব বর্ধমানের কাটোয়া মহকুমা নির্বাচনী কার্যালয়ে প্রথমে সংযুক্ত মোর্চার হয়ে সিপিএম দলের তরফে সুদীপ্ত বাগচি মনোনয়ন পত্র জমা দিয়েছেন। পরক্ষণেই সংযুক্ত মোর্চার তরফে  জাতীয় কংগ্রেস দলের প্রবীর গঙ্গোপাধ্য়ায় মনোনয়ন পত্র জমা দিলেন। সিপিএম প্রার্থী সুদীপ্ত বাগচির দাবি, এখন যা দেখছেন একটু খারাপ লাগতে পারে কিন্তু আমরা সংযুক্ত মোর্চার  হয়ে একই সঙ্গে লড়ব। তবে দুজনেই দাবি করেন,'সংযুক্ত মোর্চা আলোচনা করে  তাঁরা কাটোয়া বিধানসভা কেন্দ্রে  প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছে।'

আরও পড়ুন, '১০ বছর কাজ করলে এই দিন দেখতে হতো না', মমতার ভাগ্য নির্ধারণের দিনেই জয়নগরে তোপ মোদীর 


সংযুক্ত মোর্চার অপর প্রার্থী জাতীয়  কংগ্রেসের  প্রবীর গঙ্গোপাধ্য়ায় বলেন, 'আমার কিছু সমস্যার কারণে সংযুক্ত মোর্চার পক্ষ থেকে ডামি প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।' সিপিএমের যিনি সংযুক্ত মোর্চার হয়ে মনোনয়ন জমা করেছেন, উনি মনোয়ন পত্র প্রত্যাহার করে নেবেন। এদিকে বুধবার বিকালে কাটোয়া বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার দুই প্রার্থীই তাদের নির্বাচনী প্রচার করেছেন। ভোটাররা বিভান্তিতে পড়বে কিনা এ প্রশ্নের জবাব দুই প্রার্থী কৌশলে এড়িয়ে গিয়েছেন।