বিশ্বনাথ দাস, হাওড়া-কৃষকদের ট্রাক্টর মিছিল ঘিরে ধুন্ধুমার অবস্থা দিল্লিতে। কৃষি আইনের বিরোধিতায় মঙ্গলবার কৃষকদের আন্দোলন পুলিশের সঙ্গে সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় রাজধানি। রাজপথে পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ছোঁড়ে। এই অবস্থায় দিল্লিতে কৃষক আন্দোলনের আঁচ পড়ল বাংলাতেও। কৃষি আইনের বিরোধিতায় হাওড়ায় ট্রাক্টর মিছিল করল সিপিএম।

আরও পড়ুন-গেরুয়া শিবিরেও এবার 'দাদার অনুগামী', বিজেপি প্রার্থীর নাম দিয়ে বাঁকুড়ায় পড়ল পোস্টার

দিল্লিতে কৃষকদের আন্দোলনের প্রতি সংহতি ও আস্থা জানাতে এদিন হাওড়াতে মিছিলের আয়োজন করা হয় সিপিএমের পক্ষ থেকে। হাওড়ার বালি খাল থেকে ডিএম বাংলো পর্যন্ত ট্রাক্টর মিছিল করল সিপিএম। এক সিপিএম নেতা শঙ্কর মৈত্র বলেন, গোটা দেশ জানে, প্রজাতন্ত্র দিবসে রাজধানী আজ ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছে। কৃষকরা অদম্য জেদ নিয়ে সরকারের সঙ্গে লড়ছে। কেন্দ্রের সরকার সর্বনাশা সরকার। কৃষি আন্দোলনের বিরোধিতায় কৃষকরা ষাট দিন ঘরে আন্দোলন করছে। কৃষকরা আজ দিল্লিতে ট্রাক্টর নিয়ে মিছিল করছে। তাঁদের প্রতি সংহতি ও আস্থা জানাতেই এই মিছিল।

আরও পড়ুন-বোমা ফাটালেন 'বেসুরো' উত্তরপাড়ার বিধায়ক, দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে ছাড়লেন জেলা কোর কমিটি

কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় মঙ্গলবার হাওড়াতেও মিছিল করল সিপিএম। হাওড়া সিপিএম জেলা কমিটির পক্ষ থেকে ট্রাক্টর মিছিলের আয়োজন করা হয়। বেশ কয়েকটি ট্রাক্টর ও টোটো নিয়ে ট্যাবলো লাগিয়ে এদিন হাওড়ায় মিছিল করা হয়।