বিধানসভা নির্বাচনে আগে ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছেন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন। কলকাতায় প্রেসিডেন্সি রেঞ্জ সহ ১৪ টি জেলার এসপি, ডিএম, পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠক করছেন ধর্মতলা গ্রান্ড হোটেলে। বিকালে রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক রয়েছে।

আরও পড়ুন, 'ডিসেম্বর মাসটা ইতিহাসে লেখা থাকবে', শনিবারের আগেই শুভেন্দুকে নিয়ে মুখে খুলে ফেললেন দিলীপ


 করোনা আবহে বিধানসভা নির্বাচনে আগে ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে বাংলায় ৫ দিনের সফরে উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন।  এসপি, ডিএম ও পুলিশ কমিশনারদের রিপোর্ট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে পর্যালোচনা করেই দিল্লি নির্বাচন কমিশনারকে সেই তথ্য পাঠাবেন মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সেই সঙ্গে সুদীপ জৈনের বৃহস্পতিবার বিকালে রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক রয়েছে । আগামীকাল উত্তর বঙ্গের প্রশাসনিক বৈঠক করবেন।প্রসঙ্গত বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিক-সহ কয়েকজন আধিকারিকও জৈনের বৈঠক রয়েছেন। দেশে করোনা আবহে প্রথম ভোট হয়েছে বিহারে। তাই বৈঠকে তাঁদের উপস্থিতিও খুবই গুরুত্বপূর্ণ। সূত্রের খবর, তাঁরা ভার্চুয়াল বৈঠকেই যোগ দিয়েছেন।

আরও পড়ুন, 'এতদিন কোথায় ছিলেন', জিতেন্দ্রের প্রশংসায় দিলীপ-বাবুল, জল কোন দিকে


 উল্লেখ্য, বুধবার রাতে কমিশন কর্তা কলকাতায় পৌছেছেন। প্রথমে ঠিক ছিল তিনি বাংলায় ৩ দিন থাকবেন। কিন্তু পরে তা ৫ দিনের কর্মসূচি বেড়ে দাঁড়িয়েছে।  কমিশন কর্তা সুদীপ জৈন দক্ষিণ বঙ্গ এবং উত্তরবঙ্গে সমানে সময় দিয়ে সফর সূচি সাজিয়েছেন। মালদহ এবং শিলিগুড়িতেও তাঁর প্রশাসনিক কর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন। প্রসঙ্গত, 
বিজেপি ইতিমধ্য়েই দিল্লির নির্বাচন কমিশনে গিয়ে রাজ্য়ে কেন্দ্রীয় বাহিনীর অধীনে ভোট করার আর্জি জানিয়েছে। একই সঙ্গে তাঁরা রাজ্যে শীঘ্রই 'আদর্শ নির্বাচনী আচরণবিধি' চালু করতেও আর্জি জানিয়েছে। 


আরও পড়ুন, একুশে জুটবে কি ১০০ আসন তৃণমূলের, ভবিষ্যতবাণী মুকুল রায়ের