রাজ্য রাজনীতিতে জল্পনা অনেক দিন ধরেই। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন। সেই জল্পনা আরও তীব্র হল, রবিবার যখন রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে প্রায় দুই ঘণ্টা বৈঠক করলেন। যদিও, সৌরভ বলেছেন এর মধ্যে কোনও জল্পনা নেই। অন্যদিকে, সোমবার দিল্লিতে একমঞ্চে থাকতে পারেন অমিত শাহ-সৌরভ গঙ্গোপাধ্য়ায়। এই বিষয়ে কী জানালেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন-আজ বীরভূম সফরে মুখ্যমন্ত্রী, বিজেপিকে রুখতে রবীন্দ্রসঙ্গীতেই আস্থা তৃণণূল নেত্রীর

সোমবার সকালে দিলীপ ঘোষ বলেন, ''আমার কিছু জানা নেই, তিনি কি করবেন, কি করবেন না। তিনি আমাদের সম্মানীয় ব্যক্তি। আমাদের ক্য়াপ্টেন ছিলেন। রাজ্যপালের সঙ্গে সৌরভের বৈঠক নিয়ে এত জল্পনার কি আছে? বাংলার রাজনীতির খুব শোচনীয় অবস্থা। তাই ভাল লোকদের বিজেপিতে আহ্বান জানানো হচ্ছে। সৌরভের মত সফল ব্যক্তিকে রাজনীতিতে আসা উচিত''। এমনই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন দিলীপ ঘোষ।

রাজ্য রাজনীতিতে মহারাজকে নিয়ে আবারও জল্পনা, এবার একমঞ্চে সৌরভ গঙ্গেপাধ্যায় ও অমিত শাহ

একুশের নির্বাচনের আগে বাংলার ভোটে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? তা নিয়ে রাজ্য বিজেপি ঠিকভাবে খোলসা না করলেও, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্য সফরে এসে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন। অমিত শাহ বলেছিলেন, ''বাংলার মুখ্যমন্ত্রী ভূমিপুত্রই হবে। তালিকা অনেক লম্বা। মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর তালিকায় অনেকের নাম আছে''। তাৎপর্যপূর্ণভাবে সৌরভের নাম খারিজ করে দেননি শাহ। এই অবস্থায় রাজ্যপালের সঙ্গে সৌরভের রবিবাসরীয় বৈঠক নতুন মাত্রা দিয়েছে বঙ্গের রাজনীতিতে।