করোনা সংক্রমণ এবার কমিশনেও। কমিশন সূত্রে খবর, তৃতীয় দফার নির্বাচনের আগেই সরানো হয়েছে একাধিক করোনা পজিটিভ রিটার্নিং অফিসার এবং পর্যবেক্ষকদের। করোনা পজিটিভ রিপোর্ট আসতেই তাঁদের কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, ফের প্রার্থী বদল TMC-র, ওদিকে তৃতীয় দফার আগে ৩ পুলিশ অফিসারকে সরাল কমিশন 

 

 

কমিশন সূত্রে খবর, পুরুলিয়া এবং দক্ষিণ ২৪ পরগণার ২ পর্যবেক্ষকের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এরপরেই তাঁদের তড়িঘড়ি করে সরিয়ে নিয়ে যাওয়া হয়।  এরাজ্যে এসেই তাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাই নিয়ম মেনেই তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে। করোনা পজিটিভ রিটার্নিং অফিসার এবং পর্যবেক্ষকদের সরাতেই তাঁদের জায়গায় বদলি হিসেবে নতুন পর্যবেক্ষককে নিয়োগ করেছে কমিশন। 

আরও পড়ুন, কয়লাপাচার কাণ্ডে পুলিশ আধিকারিককে গ্রেফতার করল ED, ওদিকে লালাকে ফের তলব CBI-র 

 

 


প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে  ১ মাসের মধ্য়ে একদিনের করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় ৮ গুনেরও বেশি। ৪ মার্চ স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে সংক্রমণের  সংখ্যাটা ছিল ২০৯। এদিকে মার্চ পেরিয়ে এপ্রিলে পা দিতেই তা প্রায় ৮ গুন বেড়ে দাড়িয়েছে  ১৭৩৬-এ। শুধু এখানেই শেষ নয় মার্চে একদিনে মৃত্যু সংখ্যা ছিল ১ এবং এপ্রিলে তাও বেড়ে ৫ এ দাঁড়িয়েছে। ৯৭.৬৫ থেকে ৯৬.৭৬- সুস্থতার হারও হুহু করে নীচে নামছে ক্রমশ। কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১৩৫,০০৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৯১,৬৫৮ জন।   এহেন পরিস্থিতি নিয়ে রীতিমত চিন্তায় চিকিৎসকেরাও।