বৃহস্পতিবার সারদা কাণ্ডে ইডি দফতরে  প্রাক্তন আইপিএস সুরজিৎ। এদিকে গতকালই মমতার ঘনিষ্ঠ রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ পুরকায়স্থকে  অপসারণ না করলেও, পদটিকে নিষ্ক্রিয় করেছে নির্বাচন কমিশন। এদিন নোটিশের ভিত্তিতেই সকাল ১১টা নাগাদ ইডি দফতরে আসেন তিনি।

আরও পড়ুন, ভোটের মুখে রক্তাক্ত বারুইপুর, TMC-ISF সংঘর্ষে প্রাণ হারাল ১-নিখোঁজ ৩, কী বলছে রাজ্য 

 

সূত্রের খবর, সারদা কাণ্ডে ইডি দফতরে এলেন প্রাক্তন আইপিএস সুরজিৎ কর পুরকায়োস্ত। গত সপ্তাহে তাকে নোটিশ পাঠিয়ে আজকে আসতে বলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই তলবের ভিত্তিতেই এদিন আসেন তিনি। ইডি সূত্রে খবর, সারদার বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও ফুটেজে তাকে দেখতে পাওয়া গেছে এবং তাকে বক্তব্য রাখতে দেখাও গেছে। এছাড়াও সারদা গোষ্ঠীর পক্ষ থেকে কলকাতা পুলিশকে যখন অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছিল সেই সময় কলকাতা পুলিশের কমিশনার পদে ছিলেন সুরজিৎ কর পুরোকায়স্ত। সেই লেনদেনের বিষয় এবং সারদার সঙ্গে তাঁর কি সম্পর্ক ছিল বা তিনি সারদার থেকে কোনও অর্থ নিয়েছিলেন কিনা সেই বিষয় তদন্তের জন্যে তাকে তলব করে ইডি। এর আগেও একবার তলব করা হলে ব্যস্ত থাকায় আসতে পারবেন না বলে ইডিকে জানিয়েছিলেন তিনি। তবে দ্বিতীয়বার নোটিশ করে ইডি তাকে বৃহস্পতিবার সকালে আসতে বলেন। সেই অনুযায়ী আজ সকাল ১১টা নাগাদ ইডি দফতরে আসেন তিনি।

 

আরও পড়ুন, আজ রাজ্যে শাহ-রাজনাথ-যোগী, ওদিকে নির্বাচনী প্রচারের ঝড় তুলতে জেলায় মমতা 

 

 


 উল্লেখ্য বুধবার ভোটের মুখে ফেরে প্রশাসনিক পদে বড়সড় সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এর আগে রাজ্যের ডিজিপি ও এডিজি আইন শৃঙ্খলার পদে দায়িত্বের পরিবর্তন করেছে কমিশন। এবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত কর পুরকায়স্থকে অপসারণ না করলেও, পদটিকে নিষ্ক্রিয় করল নির্বাচন কমিশন। বুধবার নবান্ন থেকে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। মমতার ঘনিষ্ঠ বলে পরিচিত রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ পুরকায়স্থ। তাকে নিষ্ক্রিয় করায় হইচই পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।