বছরের শুরুতেই রাজ্য আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে সভা করেছিলেন। তাঁর সভাস্থলে যাওয়ার পথে বিজেপির কনভয়ে হামলা হয়। সেই ঘটনা ঘিরে এখনও অব্যাহত রয়েছে রাজ্য-কেন্দ্র চাপানউতোর। এই অবস্থায় আগামী ৯ জানুয়ারি রাজ্যে আসছেন তিনি। এবার তাঁর সফর স্থল বর্ধমানের কাটোয়া। সেখানে তিনি জনসভাও করবেন।

আরও পড়ুন-লক্ষ্মীর মন্ত্রিত্ব ত্যাগ, ক্রীড়া প্রতিমন্ত্রীর ইস্তফা প্রসঙ্গে কী বললেন মুখ্যমন্ত্রী

এবারের সফরে কৃষক পরিবারে মধ্য়াহ্নভোজ সারবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সভার আগে কাটোয়ার গৌরাঙ্গ বাড়িতে পুজো দেবে। সেখান থেকে বেরিয়ে মুস্থুলি গ্রামে কৃষক পরিবারে দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে বলে দলীয় সূত্রে খবর। বর্ধমানে জেপি নাড্ডার প্রস্তুতি সভা খতিয়ে দেখেন বিজেপির কেন্দ্রীন নেতা তথা রাজ্য পর্যবেক্ষক অরবিন্দ মেনন। জেপি নাড্ডার সভায় তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করতে পারেন তৃণমূলের কিছু নেতা।     

আরও পড়ুন-'দুয়ারে সরকার' শিবিরে মুখ্যমন্ত্রী, নিজের 'স্বাস্থ্যসাথী' কার্ড লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করলেন মমতা

প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগে জেপি নাড্ডা ও অমিত শাহ প্রতি মাসেই বাংলা সফর করবেন বলে বিজেপির তরফ থেকে আগেই জানানো হয়েছিল। ৯ জানুয়ারি জেপি নাড্ডা এলে ৩০ জানুয়ারি আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওই দিন বনগাঁয়া মতুয়াদের সঙ্গে একটি সমাবেশ করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে থাকবেন বিজেপি সাংসদ শান্তুনু ঠাকুরও। গত ১০ ডিসেম্বর রাজ্য সফরে এসে ডায়মন্ড হারবার যাওয়ার পথে জেপি নাড্ডার কনভয়ে হামলা হয়েছিল। তা নিয়ে রাজ্য-কেন্দ্র চাপানউতোর চলছেই। এই অবস্থায় বছরের প্রথমেই সফরে আসছেন জেপি নাড্ডা।