একুশের বিধানসভা ভোটের আগে মমতার সরকারের প্রতি আস্থা ভোটের দাবি করল বাম-কংগ্রেস। বছর শেষে বিধানসভা ভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই করলেন আবদুল মান্নান ও সুজন চক্রবর্তী। এমনকি, সরকারের প্রতি অনাস্থা নিয়ে বিজেপির সঙ্গে আস্থা ভোট দিতে রাজি বাম-কংগ্রেস। তাঁদের বক্তব্য, কেননা, শাসকদলে যেভাবে দল বদল হচ্ছে। সেখানে সাধারণ মানুষ সরকারকে নিয়ে বিভ্রান্ত বলে দাবি করলেন তাঁরা।

আরও পড়ুন-অর্মত্য সেনকে 'জমিচোর' কটাক্ষ দিলীপের, 'বাঙালি কবে মানুষ হবে', পালটা তোপ অধীরের

আবদুল মান্নান ও সুজন চক্রবর্তী দাবি করেন, ''ভোটের আগে যেভাবে তৃণমূলের নেতৃত্বাধীন সরকারের মন্ত্রী ও বিধায়করা দল ছাড়তে শুরু করেছেন। প্রকাশ্যে দলের প্রতি অসন্তোষ প্রকাশ করে বেসুরো মন্তব্য করছেন। এই একের পর এক দলবদলের জেরে সাধারণ মানুষ বিভ্রান্ত। তাই সরকারের উচিত বিধানসভায় অধিবেশন ডেকে আস্থাভোটের সম্মুখীন হওয়া''।

আরও পড়ুন-নতুন বছরে জঙ্গি হামলার আশঙ্কা, আল কায়দার স্লিপার সেলের খোঁজে তল্লাশি গোয়েন্দাদের

বিরোধী দলনেতা আবদুল মান্নানের দাবি, এমনকি প্রশাসনেও দোলাচলের মধ্যে চলে এসেছে। এই অবস্থায় অবিলম্বে বিধানসভার অধিবেশন ডেকে নিজেদের আস্থা প্রমাণ করার জন্য সরকার পক্ষের কাছে একটি চিঠিও দিয়েছেন তাঁরা। একইসঙ্গে, সিপিএম নেতা সুজন চক্রবর্তীও একই দাবি করেন। নিজে থেকে অনাস্থা প্রস্তাব আনবেন না তাঁরা। তবে সরকার পক্ষ আস্থা প্রমাণ করুক বিধানসভায়। তখন তাঁরা সরকার পক্ষের বিরুদ্ধেই ভোট দেবেন স্পষ্ট করে দিয়েছেন তিনি।