প্রথম দফা ভোট গ্রহণের দিনেই কলকাতায় চিফ ইলেকট্রোরাল বা নির্বাচনী সিইও-র সঙ্গে দেখা করেন তৃণমূলের এক দল প্রতিনিধি। প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ দিনের তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। দলে মোট নয় জন সদস্য ছিলেন।  নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে বেরিয়ে এসে সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন বুথ এজেন্ট নিয়োগের পদ্ধন্তি পরিবর্তন করার জন্য বিজেপি একটি প্রস্তাবপত্র দিয়েছে নির্বাচন কমিশনকে। যেখানে বুথ এজেন্ট নিয়োগের ক্ষেত্রে সিদ্ধান্ত পরিবর্তনের আর্জি জানান হয়েছে। 

কে প্রলয় পাল,যাকে ফোন করে সাহায্য চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়, জানুন নন্দীগ্রামের বিজেপি নেতাকে ...

মোদীর বাংলাদেশ সফরে আপত্তি, খড়গপুরের জনসভা থেকে প্রধানমন্ত্রীর ভিসা বাতিলের আর্জি মমতার ...

সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তাঁরা নির্বাচন কমিশনের কাছা আর্জি জানিয়েছেন আগের নিয়মই বলবতরাখার বিষেয়। কমিশন তাঁদের আর্জি খতিয়ে দেখবে বলেও জানিয়েছেন তিনি। আগের নিয়ম অনুযায়ী, বুথ এজেন্টকে সংশ্লিষ্ট বুথের ভোটার হতে হবে। বুথে প্রবেশের ক্ষেত্রে সংশ্লিষ্ট বুথের পরিচয় থাকতে হবে। বিজেপি যে প্রস্তাব দিয়েছিল তাতে বলা হয়েছিল বুথ এজেন্টকে সংশ্লিষ্ট বুথের ভোটার হতে হবে এবং যে কোনও বুথে যে কোনও ব্যক্তিকে ঢোকার অনুমতি দিতে হবে। সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন বিজেপির প্রস্তাব তাঁদের ন্যায়সংগত মনে হয়নি। সেই কারণেই তাঁরা কমিশনের দ্বারস্থ হয়েছেন। 

প্রথম দফায় ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া , পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের তিরিশটি কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে। শতাংশের বিচারে এখনও পর্যন্ত সবথেকে বেশি ভোট পড়েছে ঝাড়গ্রামে। করোনাভাইরাস সংক্রান্ত আচরণবিধি মেনেই ভোট গ্রহণ করা হচ্ছে। এই রাজ্যে তৃণমূল, বিজেপি ও সংযুক্ত মোর্চার মধ্যেই মূলত লড়াই হচ্ছে। অধিকাংশ কেন্দ্রেই ত্রিমুখী লড়াই হচ্ছে।