এবছর নেতাজীর জন্মজয়ন্তী পালনে বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। সুভাষচন্দ্র বসুর জন্মদিবসে দেশনায়ক দিবস হিসেবে পাবন করা হবে। সোমবার নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এছাড়াও, নেতাজীর জন্মদিবসে বেশ কয়েকটি উদ্য়োগ নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

আরও পড়ুন-'মোদীর হাতে তুলে না দিলে এই রাজ্য এগোতে পারবে না', গড়বেতা থেকে তৃণমূলকে তোপ শুভেন্দুর

নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মদিন উদযাপনে বেশ কয়েকটি বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ''বাংলা তথা ভারত ও সারা বিশ্বের বাঙালি ও নেতাজি অনুরাগীদের কাছে তাঁর জন্মলগ্নে বেলা ১২ টা ১৫ মিনিটে শঙ্খ বাজান ও উলুধ্বনি দিন''। সোমবার বিশিষ্ট জনেদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে এমনটাই বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ২৩ জানুয়ারি ও সারা বছর নেতাজির জন্মবার্ষিকী কীভাবে পালন করা যেতে পারে। তাঁর রূপরেখা তৈরি করে দিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-মেগামিছিলে এলেন না শোভন-বৈশাখী, চরম অস্বস্থির মুখে রাজ্য BJP

এবছর কীভাবে পালন করা হবে নেতাজীর জন্মদিবস। তিনি বলেন, ''২৩ জানুয়ারি ঠিক বারোটায় শ্যামবাজার পাঁচমাথার মোড়ে জমায়েত হয়ে যাব। নেতাজির যে জন্ম সময় সারা বাংলা জুড়ে সাইরেন বাজবে। সাইরেন বাজার সঙ্গে সঙ্গে মিছিল শুরু হবে। পুলিশ ব্য়ান্ড থাকবে। রেড রোডে নেতাজীর মূর্তির পাদদেশে শেষ হবে মিছিল। এছাড়াও, নেতাজিকে নিটয়ে তৈরি হবে স্বল্প দৈর্ঘের ছবি। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে তৈরি হবে আজাদ হিন্দ বাহিনী''। ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।