বোলপুরের সভা থেকে কৃষক আন্দোলনকে হাতিয়ার করে বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতা করে মুখ্যমন্ত্রী বলেন, ''আপনারা সাবধানে থাকবেন, ওঁরা কিন্তু বহিরাগত। গ্রামে গ্রামে গিয়ে মিথ্যা প্রচার করছে, অপপ্রচার করছে। কৃষকরা ঠান্ডার মধ্যে বসে আছে। আপনারা সেই কৃষক আন্দোলন থামাতে পারছেন না''। এই মন্তব্য করে বিজেপিকে বর্গির সঙ্গে তুলনা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-'রবীন্দ্রনাথ সোনার বাংলার রচনা করেছেন, আর দরকার নেই', অমিত শাহের প্রতিশ্রুতিকে কটাক্ষ মমতার

মুখ্যমন্ত্রী বলেন, ছোট আমরা আমরা শুনতাম, ''খোকা ঘুমল পাড়া জুড়ল। বর্গি এল দেশে। বুলবুলতিতে ধান খেয়েছে খাজনা দেব কিসে''। এই পঙক্তি বলার মমতা বলেন,  “এরা বর্গীর মতো বাংলাকে দখল করতে আসছে। আগে মায়েরা বর্গির গান গেয়ে বাচ্চাদের ঘুম পারাত। আবারও বর্গি আসছে। দস্যুদের হাত থেকে বাংলাকে বাঁচান। ঘুমলে হবে না। জেগে উঠুন। ঘৃণ্য রাজনীতি থেকে বাংলাকে বাঁচান”। 

আরও পড়ুন-অমিত শাহকে কড়া জবাব মমতার, বোলপুরে জনসমুদ্র পদযাত্রায় 'বদলা' নিলেন তৃণমূল নেত্রী

তিনি আরও বলেন, ''বিজেপি কৃষকদের সব ফসল নিয়ে পালিয়ে যাবে। লোকে চাল-ডাল, আলু-পটল, কিছুই পাবে না। দেশকে এমন জায়গায় পৌঁছে দিয়েছে বিজেপি। এলাকায় কোনও বহিরাগত দেখলেই এইআইর দায়ের করবেন। গ্রামে গ্রামে বহিরাগত লোক ঢুকিয়ে কানে কানে ওরা মন্ত্র দেওয়ার চেষ্টা করছে। তৃণমূলের বিরুদ্ধে বলছে। এরকম বহিরাগত লোক দেখলে থানায় অভিযোগ দায়ের করুন। পুলিশ ব্যবস্থা না নিলে আমাদের জানান”।