বুধবার লালগড়ের সভা থেকে একই সঙ্গে সিপিএম এবং বিজেপিকে আক্রমণ করলেন মমতা। তিনি এদিন বলেন, 'মাওবাদী আন্দোলনের সময় থেকে এখানে আসছি। লড়াই এর ময়দানে আমি সব জায়গায় আঘাত পেয়েছি। আমার মাথায় মেরেছিল- গুলি করেছিল সিপিএম। হাত-পেট-মাথায় ওরা আঘাত করেছিল, শুধু বাকি ছিল পা। এবার সেখানেও আঘাত করল ওরা। আমার সব জায়গায় আমার অপারেশন হয়েছে।' তবে এই 'ওরা'-র মধ্য়ে মমতা সিপিএম-বিজেপি দুই দলকেই নিশানা করেছেন।

আরও পড়ুন, 'উন্নয়নের জোয়ারে ঝাড়গ্রাম আজ জঙ্গল সুন্দরী', SC-ST ইস্যুতে BJPকে নিশানা মমতার 

 

এদিন মমতা বলেছেন, 'সিপিএমের হার্মাদরা যারা আজকে বিজেপিতে যোগ দিয়েছে, তাঁরাই নেতাইতে গণহত্যা করেছিল। যারা খুন হয়েছিলেন, আমি সেসময় সকলের বাড়ি বাড়ি গিয়েছি। তাঁদের পরিবার পরিজনকে কাজের ব্য়বস্থা করে দিয়েছিলাম এবং আপনাদের পাশে দাঁড়িয়েছিলাম। তাই আমার কাছে লালগড়, নেতাই,ঝাড়গ্রাম, গোপীবল্লভপুর নতুন নয়। গোপীবল্লভপুরে একসময় আবার বামপন্থীদের একটা বড় কাণ্ডকারখানা ছিল। গোপীবল্লভপুরের সকলকে বলব এবং আমার বামপন্থী বন্ধুদের আমি বলব, যারা সত্যিই বিজেপির সঙ্গে লড়াই করতে চান, তাঁরা আমাদের ভোটটা দিন, সিপিএমকে ভোটটা দিন। ভোটটা নষ্ট করবেন না।'

আরও পড়ুন, মমতার বাড়ির পাশেই পুরসভার জল খেয়ে শিশু সহ মৃত ২, 'এটা লিভার ফেইলিওর কেস' বললেন ফিরহাদ 

 

অপরদিকে, মমতা এদিন নাম না করে  শুভেন্দু অধিকারী,রাজীব বন্দ্য়োপাধ্যায়কেও নিশানা করেছেন। তিনি এদিন বলেছেন, মীরজাফররা সব বিজেপিতে গিয়েছে। মীরজাফদের সঙ্গে নিয়ে কোনও দিনও বিজেপি জিততে পারবে না।