মঙ্গলবার নন্দীগ্রামে মমতা। সূত্রের খবর, আগামীকাল নন্দীগ্রামে আসছেন নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য তৈরি হয়েছে হ্যালিপ্যাড ময়দান। সেখানে সোমবার ট্রায়ল দিচ্ছে একটি হেলিকপ্টার।

আরও পড়ুন, রান্নাঘরে আগুন দামে জ্বালানী, নারী দিবসে মহিলাদের হাত ধরে কলকাতায় প্রতিবাদ মিছিল মমতার 


নন্দীগ্রামে প্রচারের ঝড় তুলতে তৃনমূল ও বিজেপি উভয় দলের বানানো হচ্ছে হেলিপ্যাড। একদিকে তৃনমূল প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অপরদিকে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। দুই হেভিওয়েট নেতা নেত্রীর ভোট লড়াই ঘিরে সরগরম নন্দীগ্রামের রাজনীতি।দু দলই ইতিমধ্যে তৈরি করছে রণনীতির ব্লু প্রিন্ট।কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে চাইছে না। ৯  মার্চ আগামীকাল মমতা বন্দ্যোপাধ্যায় আসছেন নন্দীগ্রামে। কার্যত মঙ্গলবার থেকেই নিজের প্রচার শুরু করছেন মুখ্যমন্ত্রী। অপরদিকে শুভেন্দু অধিকারীর ঘোষনা করেছিলেন সোমবার থেকে তিনি নন্দীগ্রামেই থাকছেন।

আরও পড়ুন, মঙ্গলে নির্বাচনের ইস্তাহার প্রকাশ করবে তৃণমূল, দলের সবার মতামত নিলেন মমতা 

দুই হেভিওয়েট প্রার্থীর প্রচার যে একটু অন্যরকম হবে তা বলার অপেক্ষা রাখেনা।তৃনমূলের পক্ষ থেকে ইতিমধ্যে বটতলা,রেয়াপাড়া,জানকীনাথের মন্দিরের পাশে,জহুরির মোড়ে চারটি কার্যালয় তৈরি করা হয়েছে।বটতলায় তৈরি করা হচ্ছে হেলিপ্যাড।অপরদিকে তেখালিতে ১৮  জানুয়ারী মমতা বন্দ্যোপাধ্যায় সভার জন্য একটি হেলিপ্যাড বানানো হয়েছিল। প্রয়োজনে সেটিও ব্যবহার করা হবে। তৃণমূলের প্রচার যে  জমজমাট হবে তা বলার অপেক্ষা রাখেনা।

আরও পড়ুন, সারদাকাণ্ডে ফের ED-র দফতরে কুণাল, 'তদন্তে সাহায্য় করব', প্রতিশ্রুতি তৃণমূল মুখপাত্রের 

 

অপরদিকে পিছিয়ে নেই বিজেপিও। হরিপুরের কাছে বিজেপির হেলিপ্যাড প্রায় তৈরি।বিজেপি সূত্রে খবর অমিত শাহ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী  নন্দীগ্রামে প্রচারে আসতে পারেন। সময় বাঁচিয়ে প্রচারের ঝড় তুলতে দু দলই তৈরি। দু হেভিওয়েট প্রার্থীকে পেয়ে উজ্জীবিত তৃনমূল ও বিজেপি র কর্মী সমর্থকরাও।