২০১৯ সালে ২৯ জুলাই শুরু হয়েছিল পশ্চিমবঙ্গ সরকারের প্রকল্প দিদিকে বলো। লোকসভা নির্বাচনের পরই এই প্রকল্প চালু করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। হেলপ লাইন নম্বর ফোন করলেই মিলবে সাহায্য। এই মর্মেই রাজ্যবাসীর জন্য চালু করেছিলেন মুখ্যমন্ত্রী এক নয়া প্রকল্প। মুহূর্তে পোস্টার হোডিং -এ ছেয়ে গিয়েছিল গোটা বাংলা। ফোনের পর ফোন, সাধ্য মত দেওয়া হচ্ছে পরিসেবা, তেমনটাই বারে বারে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তারই ৫০০ দিনের পূর্তীতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- আগামী ২৪ ঘণ্টায় আরও নামবে তাপমাত্রা, কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা, উত্তুরে হাওয়ায় জাঁকিয়ে শীত রাজ্যে

বৃহস্পতিবার সকালে সোশ্যাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেন- আমার প্রকল্প দিদিকে বলো কর্মসূচীর ৫০০ দিন পূর্ণ হওয়ায় আমি খুশি। এই সময়ের মধ্যে মোটের ওপর ২৮ লক্ষ মানুষের ফোন এসেছে ৯১৩৭০৯১৩৭০ নম্বরে। ৮০ লক্ষ মানুষেরও বেশি সংখ্যকের সঙ্গে হয়েছে কথা। তাঁদের সকলকে ধন্যবাদ জানাই যাঁরা এই উদ্যোগে সামিল হয়েছেন। 

 

 

মুখ্যমন্ত্রীর এই উদ্যোগ চালু হওয়ার পরই তা বিরোধিদের কটাক্ষের মুখে পড়েছিল। উঠে ছিল নানা প্রশ্ন, সঠিক সময় পাওয়া যায় না ফোন, অনেকে অভিযোগ করেছিলেন, ফোন করলেও তা কেউ ধরছে না বা সাহায্য চাইলে যথা সময় মিলছে না সাহায্য। কিন্তু সেই দিকে বিন্দুমাত্র কর্ণপাত না করেই সাধ্য মত সাহায্য চালিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করা হয় সরকারের পক্ষ থেকে। তারই দেড় বছর পার হওয়াতে বেজায় খুশি মমতা বন্দ্যোপাধ্যায়।