একুশের ভোটের আগে কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় ফের সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আজ নদিয়ার রানাঘাটের সভা থেকে বাংলায় বিজেপির কৃষক দরদি মনোভাবকে তীব্র কটাক্ষ করেন তিনি। তিনটি কৃষি আইনের বিরোধিতা করে তিনি বলেন, চাষিরা মাঠে ফসল ফলাবেন, বিজেপি সব লুঠ করে নিয়ে চলে যাবে।

আরও পড়ুন-' সব মতুয়াই নাগরিক', 'NPR-NRC হতে দেব না' বলে হুঁশিয়ারি মমতার

ভোটের আগে বাংলায় বিজেপির কেন্দ্রীয় নেতাদের আনাগোনা বেড়েছে। অমিত শাহ থেকে জেপি নাড্ডা। প্রত্য়েই বাংলা সফরে এসে বিভিন্ন জাতিগোষ্ঠীর বাড়িতে মধ্য়াহ্নভোজন করেছেন। সম্প্রতি বর্ধমানে এসে কৃষক পরিবারে গিয়ে দুপুরের কাবার খেয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। বিজেপির এই কেন্দ্রীয় নেতাদের নিশানা করেন মমতা। তিনি বলেন, ''দিল্লি থেকে এলেন বাবু, প্রাইভেট প্লেন ভাড়া করে। কৃষক বাড়ি ভাড়া করে। ফাইভ স্টারের সঙ্গে হিমালয়ান ওয়াটার, মেঝেতে বসার আগে গামছা দিছে ঢেকে দিয়েছে। যাতে ধূলোবালি না লাগে। কোথাও থাকেন যখন কৃষকরা আন্দোলন করে। আজ পর্যন্ত সেই আন্দোলনের সমাধান হল না''।

আরও পড়ুন-আয়ুষ্মান প্রকল্প নিয়ে কেন্দ্রের সমালোচনা নদিয়াতে, স্বাস্থ্যস্বাথীর পক্ষে সওয়াল মমতা বন্দ্যোপাধ্যায়ের

তিনি আরও বলেন, ''আমিও নন্দীগ্রাম নিয়ে আন্দোলন করেছিলাম। আপনারা তিনটি বিল এনেছেন। আপনারা চাষ করবেন। নিজেরা চাষ করতে পারবেন না। সব নিয়ে চলে যাবে। এখন কয়েকজন ব্যবসায়ীর নামে বড়বড় কোম্পানি খুলেছে। তারাই কৃষকদের জমির ফসল নিয়ে চলে যাবে। গোটা দেশে ছিয়াত্তরের মনমন্তর সৃষ্টি হবে, বিজেপি এখন জাঙ্ক পার্টি হয়ে গিয়েছে''। কৃষক আন্দোলন নিয়ে রানাঘাট থেকে বিজেপিকে তোপ মমতার।