'ভোটার লিস্টে মৃত' -নন্দীগ্রামে ব্রজমোহন উচ্চ বালিকা বিদ্যালয়ে ভোট দিতে  গিয়ে ফিরতে হল স্বামী-স্ত্রীকে। এমন ঘটনায় তাজ্জব বনে গিয়েছেন ওই দম্পতি। যদিও ভোট দিতে ওই দম্পতিকে অনুমতি না দিয়ে, নিয়মের যুক্তি দেখালেন বুথের দায়িত্বপ্রাপ্ত অফিসার।

আরও পড়ুন, 'খুনের রাজনীতি করে ওরা', তৃণমূলকে তীব্র আক্রমণ করলেন দিলীপ ঘোষ 


প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে  নন্দীগ্রামে ব্রজমোহন উচ্চ বালিকা বিদ্যালয়ে ভোট দিতে  গিয়ে ফিরতে হল স্বামী-স্ত্রীকে। কারন তারা মৃত বলে ভোটার লিস্টে রয়েছে। নন্দীগ্রামের বাসিন্দা সুভাষচন্দ্র পট্টনায়েক ও তার স্ত্রী নিবেদিতা পট্টনায়েক ব্রজমোহন উচ্চ বালিকা বিদ্যালয়ের ৬৯-এ বুথের ভোটার। সকাল বেলা লাইন দিয়ে বুথ কেন্দ্রে ঢুকে দুজনেই জানতে পারেন ভোটার লিস্টে তারা মৃত। তাই ভোট না দিয়ে বাইরে বেরিয়ে আসতে হয়। কিন্তু বাইরে বেরিয়ে এসে দলীয় বুথ ক্যাম্পে গিয়ে দেখেন তাদের ভোটার লিস্টে কোনও মৃত বলে লেখা নেই। যা নিয়ে সংশয় পরেছে সুভাষ বাবু ও তার স্ত্রী।

 

আরও পড়ুন, 'তৃণমূলের হুমকি'-র ভয়ে ভোটের সকালেই 'আত্মহত্যা' BJP কর্মীর, তীব্র উত্তেজনা নন্দীগ্রামে 


বুথের দায়িত্বপ্রাপ্ত অফিসার মণিদ্বীপা চক্রবর্তী জানিয়েছেন, ' আমাদের কাছে একটা এএসডি লিস্ট দেওয়া থাকে। যেখানে অনুপস্থিত-অসুস্থ এবং মৃত বলে একটি তালিকা দেওয়া থাকে। সেই তালিকা অনুযায়ী যারা মৃত, তাঁরা কখনও ভোট দিতে পারেন না। আমার কাছে যে তালিকা আছে, সেখানে ওই দম্পতি মৃত বলে লেখা রয়েছে।  সেই জন্য আমি ওনাদের ভোটের অনুমতি দিতে পারব  না, সাফ জানালেন মণিদ্বীপা চক্রবর্তী।