সঞ্জীব কুমার দুবে, পূর্ব মেদিনীপুর- বিধানসভা ভোটের আগে জেলা সফর করছেন রাজ্যের সাংবিধানিক প্রধান জগদীপ ধনখড়। বুধবার পূর্ব মেদিনীপুরের তমলুকে বর্গভীমা মন্দিরে পুজো দেন রাজ্যপাল। পুজো দেওয়ার পর মুখ্যমন্ত্রীকে নিশানা করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী ঠিকভাবে তাঁর দায়িত্ব পালন করতে পারছেন বলে অভিযোগ করেন জগদীন ধনখড়।

আরও পড়ুন-আগামী সপ্তাহে মিছিল করতে চান শোভন-বৈশাখী, তবুও মিলল না দিলীপের খোঁচা থেকে মুক্তি

তিনি বলেন,'' ২০২০ সালে অনেক বাধা পেরিয়ে বছর শেষ হয়েছে। নতুন বছরে বাংলায় শান্তি ফিরে আসুক। দেশের জন্য প্রাণ দিয়েছিলেন মাতঙ্গিনী হাজরা, ক্ষুদিরাম বসু সহ মেদিনীপুরের বীর শহিদরা। আমাদের উচিত তাঁদের দেখানো পথে এগিয়ে চলা। পাশাপাশি তিনি আরও বলেন, ভারতের মধ্যে কেউ বহিরাগত নয়। এমন বলা মানে সংবিধানে আঘাত করা। একটাই ভারতবর্ষ। নাগরিকদের একটাই পরিচিত। কেউ ভারতের বাইরে নয়''। বর্গভীমা মন্দিরে পুজো দিয়ে বললেন রাজ্যপাল।

আরও পড়ুন-মতুয়াদের মন রাখতে বাংলায় আসছেন অমিত শাহ, CAA নিয়ে বড় ঘোষণার সম্ভাবনা

পূর্ব মেদিনীপুর সফরে গিয়ে আমফান দুর্নীতি প্রসঙ্গ নিয়ে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ করলেন রাজ্যপাল। তিনি বলেন, ''আমফানের পর বিকল হয়ে গিয়েছিল রাজ্য প্রশাসন। ঘূর্ণিঝড়ের পূর্বাভাস থাকা সত্ত্বেও পরিস্থিতি মোকাবিলায় কেন প্রস্তুত ছিল না রাজ্য প্রশাসন। সরকারি আধিকারিকরা দলদাসে পরিণত হয়েছে। তাঁরা জন সাধারণের কাজ না করে রাজনৈতিক দলদাসে পরিণত হয়েছে। আমফানে আর্থিক সাহায্য ও করোনা মোকাবিলায় আর্থিক বরাদ্দেও দুর্নীতি হয়েছে''।