১২ জানুয়ারি বিবেকাননন্দের জন্মদিনে বিশেষ উদ্য়োগ নিল বিজেপি। একুশের নির্বাচনের আগে যুবশক্তিকে হাতিয়ার করতে স্বামী বিবেকানন্নদের জন্মদিনে একটি বিশেষ কর্মসূচি নেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে। 'বিবেকের ডাক' নামে একটি কর্মসূচির আয়োজন করেছে বিজেপি। ১২ জানুয়ারি বিজেপির মিছিলে রাস্তায় হাঁটবেন হেভিওয়েট নেতারা।

আরও পড়ুন-প্রথমবার শোভন-বৈশাখীকে নিয়ে মুখ পুড়েছে বিজেপির, এবার তাঁদের সংবর্ধনা দেওয়ার ভাবনা

স্বামী বিবেকানন্দের জন্মদিনে বাংলাবাসীর জন্য কিছু বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে খবর, ১২ জানুয়ারি ভার্চুয়ালে বক্তব্য রাখবেন মোদী। সেজন্য প্রতিটি ব্লকে ব্লকে মোদীর ভাষণ শোনানোর ব্যবস্থা করছে রাজ্য বিজেপি। মোদীর এই ভার্চুয়াল বক্তব্যের প্রচার চালাতে শ্রমদান নামে এক কর্মসূচি নিয়েছে বিজেপি। বিবেকানন্দের জন্মদিনে এই মিছিলে উপস্থিত থাকবেন শুভেন্দু-মুকুল-দিলীপ সহ কৈলাসও। 

আরও পড়ুন-'২৪-৩১ জানুয়ারি রাজ্যে কৃষক ভোজের আয়োজন', কৃষি আইনের পক্ষে সওয়াল করে জানালেন নাড্ডা

বিজেপি সূ্ত্রে খবর, ওই দিন 'বিবেকের ডাক' কর্মসূচিতে শ্য়ামবাজার পাঁচ মাথার মোড় নেতাজীর মূর্তি থেকে বিবেকানন্দ রোড স্বামীজীর বাড়ি পর্যন্ত মিছিল করবে বিজেপি। ওই দিন মিছিলের পর থেকে জেলায় জেলায় শ্রমদান কর্মসূচি শুরু হবে। বিভিন্ন ক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন, স্বনীর্ভর গোষ্ঠীর যুক্ত করার পরিকল্পনা রয়েছে বিজেপির। পাশাপাশি, বৃদ্ধাশ্রম, অনাথ আশ্রম গিয়ে জনসংযোগ বৃদ্ধির কর্মসূচি নেওয়া হয়েছে বিজেপির তরফে।