একুশের নির্বাচনে সংখ্যালঘু ভোটে থাবা বসাতে চলেছে আব্বাস সিদ্দিকির দল। কলকাতায় দাঁড়িয়ে নিজের দল ঘোষণা করলেন তিনি। বিধানসভা ভোটের প্রাক্কালে ফুরফুরা শরিফের পিরজাদা দল গড়ছেন বলে আগেই জানিয়েছিলেন। বৃহস্পতিবার তাঁর দলের নির্বাচনী লঞ্চ করলেন আব্বাস সিদ্দিকি। বাংলায় অর্ধেক বিধানসভা আসনে লড়াই করে ৫০-৬০টি আসনে লড়াই করবে তাঁর দল। এমনটাই জানিয়েছেন তিনি।

আরও পড়ুন-গাড়িতে ধাক্কা লেগে নয়ানজুলিতে পড়ল বাস, অল্পের জন্য প্রাণরক্ষা যাত্রীদের

বুধবার ক্যানিংয়ের এক ধর্মসভায় এসে তিনি জানিয়েছিলেন, নিজে প্রার্থী হয়ে ভোটে লড়াই করবেন না। বরং নিজে কিং মেকার হয়ে বাংলার বিধানসভা ভোটে অর্ধেক বিধানসভা আসনে লড়াই করে জয়ী হওয়ার স্বপ্ন দেখছেন তিনি। তাঁর মতে এই ৫০-৬০টি আসন এ রাজ্যের সরকার গঠনের ভবিষ্যৎ নির্ধারন করবে। তাঁর আরও দাবি, জনমত সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাবে না কোনও দল। সেক্ষেত্রে সরকার গঠনের ক্ষেত্রে এই ৫০-৬০টি আসন সরকার গঠনের জন্য সেই দলকে সাহায্য় করবে। তৃণমূল-সিপিএমের দরজা খোলা থাকলেও, বিজেপির সঙ্গে তাঁরা সমঝোতায় তাঁর দল যাবে না বলে দাবি করেছেন আব্বাস সিদ্দিকি।

আরও পড়ুন-প্রকট হয়েছে মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, পরিস্থিতি সামাল দিতে মুখ্যমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক

কলকাতায় দাঁড়িয়ে নিজের দলের নির্বাচনী লঞ্চ করলেন ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি। অহাল্লে সুন্নাতুল জামাতের প্রতিষ্ঠাতা নিজের গড়া নতুন দল নিয়ে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়াই করবেন বলে জানিয়েছেন তিনি। নিজের দল লঞ্চ করলেন ইন্ডিয়ান সেকিউলার ফ্রন্ট। একুশের নির্বাচনী তাঁর দলকে কাছে পেতে তাঁর সঙ্গে দেখা করেছিলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান। কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে ইতিমধ্যে কংগ্রেস হাইকমান্ডকে চিঠিও পাঠিয়েছেন।