বুধবার রাজ্যে প্রথমবার নির্বাচনী প্রচারে আসছেন রাহুল গান্ধী। এদিনই আবার শীতলকুচি কাণ্ডের পর প্রথমবার কোচবিহারে যাচ্ছেন মমতা। ওদিকে একই দিনে রাজ্যে প্রচারের ঝড় তুলতে গেরুয়া শিবির থেকে আসছেন জেপি নাড্ডা এবং স্মৃতি ইরানি।

আরও পড়ুন, ভোটের মাঝেই মোদীর 'দিদি -ও দিদি' ভাইরাল, বাচ্চাদের মুখে ছড়াল সেই 'মিমিক্রি', দেখুন ভিডিও 


 পঞ্চম দফার ভোটের আগে রাজ্যে প্রথমবার  নির্বাচনী প্রচারে আসছেন সোনিয়া পুত্র রাহুল গান্ধী। এদিন উত্তর গোয়ালপাড়া ও মাটিগাড়া-নকশালবাড়িতে প্রচারে নামবেন রাহুল গান্ধী। মূলত বিধানসভা নির্বাচনে যখন খেলা হবে-র ঝড় তুলছেন মমতা এবং হাড্ডাহাড্ডি লড়াইয়ে নেমে দিদি ও দিদি বলে খোঁচা দিচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তখন রাজ্য়ের তিন কুলে নেই কংগ্রেসের কেন্দ্রীয় নের্তৃত্ব। কেন প্রচারে আসছেন না রাহুল প্রশ্ন উঠতেই দলে ভিতর অস্বস্তি বাড়ে। তারপর   ভোটের মাঝেই রাহুল গান্ধী নিজেই রাজ্যে প্রচারে আসছেন বলে জানিয়েছেন।

 

আরও পড়ুন, 'কোচবিহারের ঘটনা দুঃখজনক', মৃতের পরিবারের প্রতি সমবেদনা মোদীর 

 

 ওদিকে এদিন আবার  শীতলকুচি কাণ্ডের পর প্রথমবার কোচবিহারে যাচ্ছেন মমতা। মূলত তিনি যাবেন মাথাভাঙা সাব ডিভিশন হাসপাতালে। সেখানেই ভর্তি রয়েছে শীতলকুচি ঘটনার আহতরা। উল্লেখ্য,চতুর্থ দফার ভোটের সকালেই রক্তাক্ত হয়েছিল  কোচবিহার। মৃত্যু হয়েছে  ৫ জনের। এদের মধ্য়ে কেন্দ্রীয়বাহিনীর গুলিতে তাঁদের মধ্য়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে চতুর্থ দফা ভোটের দিন শীতলকুচির অগ্নিগর্ভ পরিস্থিতির পর রবিবার শীতলকুচির সেই জোড়াপাটকি গ্রামে রওনা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়। কিন্তু কমিশনের নিষেধাজ্ঞা জেরে শেষ অবধি মমতার শীতলকুচি সফর বাতিল হয়। তবে এবার পেরিয়ে গিয়েছে কমিশনের দেওয়া ৭২ ঘন্টার নিষেধাজ্ঞা জারি। তাই এদিন কোচবিহার যাচ্ছেন মমতা।


 আরও পড়ুন, বারাসাত অবধি কি AC মেট্রোয় বাড়ি ফিরতে চান, আজই বড় বার্তা দিলেন মোদী


ওদিকে আবার রাহুলের সফরের দিনেই, রাজ্যে প্রচারের ঝড় তুলতে গেরুয়া শিবির থেকে আসছেন জেপি নাড্ডা এবং স্মৃতি ইরানি। এদিন রাজ্যে ৪ জনসভা এবং ১ টি রোড শো করবেন জেপি নাড্ডা এবং ৩ জনসভা এবং ১ রোড শোয়ে প্রচারে নামবেন স্মৃতি ইরানী।