সিএএ লাগুর সিদ্ধান্তে শাহ ধন্যবাদ শান্তনু ঠাকুরের।রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হলে সেই সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠকে সিএএ লাগু করার সিদ্ধান্ত নেওয়া হবে। বিজেপির নির্বাচনী ইস্তাহারে এমনটাই বর্ণিত রয়েছে। আর এই প্রতিশ্রুতির জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কৈলাস বিজয়বর্গীয়র মাধ্যমে ধন্যবাদ পৌঁছে দিলেন শান্তনু ঠাকুর। সোমবার ওয়েস্ট ইনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা জানান কৈলাস। 

আরও পড়ুন, টিকিট না পাওয়ার ব্যথা ভূলে মিষ্টিমুখ, বাঁকুড়ায় তৃণমূল প্রার্থী সায়ন্তিকাকে বরণ করলেন শম্পা 

 

বিজেপির নির্বাচনী ইস্তাহারে বলা হয়েছে, প্রতি শরণার্থী পরিবারকে আগামী পাঁচ বছর ধরে, বছরে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। সে প্রসঙ্গের উল্লেখও করেছেন কৈলাস বিজয়বর্গীয়। কৈলাস বললেন, গত ৭০ বছর ধরে বাংলায় বসবাসকারী শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হয়নি, বিজেপি সরকার প্রতিষ্ঠিত হলে তাঁদের সংকট মোচন করা হবে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন উপলক্ষে রবিবার বিজেপির নির্বাচনী ইস্তাহার প্রকাশিত হয়েছে। ওই ইস্তাহারে বিবিধ প্রতিশ্রুতির মধ্যে বলা হয়েছে, রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হলে নোবেল পুরস্কারের মত টেগোর পুরস্কার ও অস্কারের মত সত্যজিৎ রায় পুরস্কার চালু করা হবে।

 

আরও পড়ুন, 'প্রার্থী কে হয়েছে ভূলে যান-ধরুন আমি হয়েছি-জিতলে সরকারটা আমার হবে', কোতলপুরে মমতা 

 

 সিএএ ইস্যুকেও সামনে রেখে ভোট জড়ো করার প্রকল্প যে নেওয়া হয়েছে, তাও নির্বাচনী ইস্তেহারে স্পষ্ট। এ ছাড়া তফশিলি জাতি-উপজাতি ও অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্যও নানা প্রকল্প ঘোষিত হয়েছে।