সঞ্জীব দুবে: প্রথম দফার ভোটের প্রথম কয়েক ঘণ্টার মধ্যে বোমা ফাটালেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, ভোটের আগের দিন রাতে ‘পাকিস্তানি’রা হিংসা তৈরির চেষ্টা করেছে।  শনিবার শুরু হয়ে গেল রাজ্যের দীর্ঘতম ভোটপর্ব। এদিন ভোট হচ্ছে পশ্চিম মেদিনীপুর (পার্ট- ওয়ান), পূর্ব মেদিনীপুর (পার্ট- টু), বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পুরুলিয়ায় ভোট নেওয়া হচ্ছে আজ। মোট ৩০টি আসনের জন্য ভোট গ্রহণ হচ্ছে এইদিন। আজই নির্ধারিত হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর ভাগ্য। 

 

 

শুভেন্দু এদিন অভিযোগ করেছেন গতকাল রাতে ‘পাকিস্তানি’রা বিভিন্ন এলাকায় বোমাবাজি করে।তিনি বলেছেন, আমাদের লোকেরা প্রতিরোধ করে এবং এলাকা দখল নেয়। আজ সকালে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও,  তাঁদের অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় বাহিনী ব্যবস্থাগ্রহণ করে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন-দাঁতে দাঁত চাপা লড়াই, বড়জোড়ার অতীত ভুলতে মরিয়া চণ্ডীপুরের রুপোলি পর্দার প্রার্থী 'সোহম'...

আরও পড়ুন-এ কী কান্ড, শাড়ি পরেই কয়লা খনিতে ঢুকলেন সায়নী, ভোটের মধ্যেই বড়সড় বিতর্কে TMC-র তারকা প্রার্থী...

 তবে বেশ কিছু জায়গায় ইভিএম খারাপ হচ্ছে বলে তাঁর কাছে অভিযোগ এসেছে বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, পরিবর্তনের পক্ষে ভোট দেবার জন্য সকাল থেকে দীর্ঘ লাইন পড়েছে বিভিন্ন ভোটকেন্দ্রের সামনে। এ বারের ভোটে নন্দীগ্রাম অন্যতম পাখির চোখ। মমতা বনাম শুভেন্দুর লড়াই শুধু বাংলার নয়, সারা দেশও তাকিয়ে রয়েছে এই দ্বৈরথের দিকে।