শুভেন্দুকে জবাব দিতে বুধবার সভা করেছিল তৃণমূল কংগ্রেস। সেই পদযাত্রা ও সভা থেকে শুভেন্দুকে একের পর এক তোপ দাগেন ফিরহাদ হাকিম ও সৌগত রায়। তারই পাল্টা হিসেবে আজ কাঁথিতে পদযাত্রা করেছেন শুভেন্দু। বিজেপিতে যোগদানের পর নিজের গড়ে এটাই শুভেন্দুর প্রথম রাজনৈতিক কর্মসূচি। পদযাত্রার পর সভা করলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-নির্বাচনী ময়দানে এবার নামতে চলেছে বাম-কংগ্রেস, জোটে সিলমোহর দিলেন সনিয়া

পথযাত্রা চলাকালীন হুড খোলা গাড়ি থেকে তৃণমূলকে তোপ দাগেন শুভেন্দু। পুর ও নগরোন্নয়মন্ত্রী ফিরহাদ হাকিম ও বর্ষীয়ান সাংসদ সৌগত রায়কেও কটাক্ষ করেন শুভেন্দু। ফিরহাদকে নিশানা করেন তিনি বলেন, ''কলকাতাকে মিনি পাকিস্তান বানিয়ে ফেলেছেন রাজ্যের এক মন্ত্রী''। পাশাপাশি একহাত নেন সৌগত রায়কেও।

আরও পড়ুন-'বিশ্বভারতীতে মমতাকে আমন্ত্রণ জানানো হয়নি', বড়সড় অভিযোগ আনলেন ব্রাত্য

তৃণমূলের পালটা পদযাত্রায় শুভেন্দুর সঙ্গে ছিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, সৌমিত্র খাঁ। সৌমিত্র খাঁ পদযাত্রা চলাকালীন তিনি বলেন, ''শুভেন্দু অধুকারীর গড় হল পূর্ব মেদিনীপুর। আগে তৃণমূলের গড় ছিল। এখন বিজেপির গড় তৈরি হয়েছে''। পাশাপাশি, নাম না করে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও একহাত নেন শুভেন্দু। তিনি বলেন, ''মানুষ আমাদের সঙ্গে আছে, আমরা ভাইপো চাই, কিন্তু তোলাবাজ ভাইপো চায় না''। পদযাত্রা থেকে মন্তব্য শুভেন্দুর। মেচেদা বাইপাস থেকে পাঁচ কাঁথি পর্যন্ত পাঁচ কিলোমিটার পদযাত্রা করেন শুভেন্দু। তাঁর পদযাত্রায় গোটা রাস্তা জুড়ে বিজেপি পতাকায় ছয়লাপ হয়ে যায়। তৃণমূলের বিরুদ্ধে স্লোগান দেন বিজেপি কর্মী সমর্থকরা।