সৌগত রায় ও ফিরহাদ হাকিমকে কড়া জবাব দিলেন শুভেন্দু অধিকারী। দল বদলের পর নিজের গড় কাঁথি থেকে প্রথম রাজনৈতিক সভা থেকে আক্রমণ করলেন সৌগত রায়, ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় থেকে শুরু করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কেও তীব্র আক্রমণ করেন শুভেন্দু। বুধবার শুভেন্দুকে কড়া জবাব দিতে কাঁথিতে পথসভা করেছিল তৃণমূল। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের প্রথম সারির নেতারা।

আরও পড়ুন-বিশ্বভারতীর দেওয়া মমতার আমন্ত্রণপত্র প্রকাশ্যে, চিঠির প্রাপ্তী স্বীকার হয়েছিল কি

তারই পাল্টা হিসেবে বৃহস্পতিবার পালটা পদযাত্রা ও পথসভা করলেন শুভেন্দু। কাঁথির জনসভা থেকে তিনি বলেন, ''আমি গ্রামের ছেলে, পান্তা খাওয়া ছেলে। এই গ্রামের ছেলের সঙ্গে দক্ষিণ কলকাতার ৪ থেকে পাঁচটা লোকের ল়ড়াই। এটা ট্রেলার দেখেছেন। সিনেমা এখনও বাকি আছে''। নাম না করে ফিরহাদ হাকিমকেও নিশানা করেলন শুভেন্দু, বলেন ''কলকাতাকে মিনি পাকিস্তান বানিয়ে দিয়েছেন রাজ্যের এক মন্ত্রী। টিকিট না পেয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বাড়িতে ঢিল মারেন ওই নেতা''।

আরও পড়ুন-ভোটের আগে বাংলায় ঢালাও বিনিয়োগ, একগুচ্ছ শিল্প সম্ভাবনার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

পাশাপাশি, সৌগত রায়কেও কটাক্ষ করেন শুভেন্দু। তৃণমূল থাকাকালীন দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন শুভেন্দু। সেই সময় শুভেন্দুকে দলে রাখতে মরিয়া চেষ্টা করেছিলেন তৃণমূলের বর্ষিয়ান সাংসদ সৌগত রায়। শুভেন্দু বিজেপিতে যোগদান করার পর, তাঁকে বিশ্বাসঘাতকস বলে কটাক্ষ করেছিলেন। সেই কটাক্ষের জবাব দিলেন শুভেন্দুষ তিনি বলেন, ''তৃণমূল কংগ্রেসের পায়ে শুভেন্দু-কাঁটা ফুটেছে। এতদিন দলে তাঁর কোনও গুরুত্ব ছিল না। এখন তিনি সমঝোতা করতে এসেছিলেন''। সৌগত রায়কে তীব্র কটাক্ষ শুভেন্দুর।