অমিত শাহের সফরের দিনেই  NRC বিরোধী মহামিছিল কলকাতায়।  ১৯ ডিসেম্বর শনিবার 'নো এনআরসি' সংগঠন এই মিছিলের ডাক দিয়েছে।  মৌলালীর কাছে  রামলীলা ময়দান থেকে বেরোবে এনআরসি, সিএবি, এনপিআর বিরোধী মহামিছিল। এই মহামিছিলের পক্ষে প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে সেন্টাল কনভেইনিং কমিটি।

 

অবশ্যই দেখুন, Election Live Update- তৃণমূলে ভাঙন, দল থেকে ইস্তফা দিলেন ব্যারাকপুরের বিধায়ক

 

 

আরও পড়ুন, 'অবৈধ পাচারকারীরা' BJPতে এলে মানবেন না, জিতেন্দ্র প্রসঙ্গে বিস্ফোরক বাবুল


প্রসঙ্গত, বিধানসভার নির্বাচনের মুখে শনিবারই বাংলায় আসতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। একই দিনে শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়ার কড়া খবর বাংলার বাতাসে। শুভেন্দু পর লেগেছে তৃণমূলে লম্বা ইস্তফার হিরিক। এমন এক 'ইতিহাসিক ডিসেম্বর' মাসে রাজনৈতিক গুরুত্বপূর্ণ সময়ে কৃষিবিল, বেসরকারিকরণ, বেকারি, এনআরসি, সিএবি, এনপিআর  এর বিরুদ্ধে মহামিছিলের ডাক দিয়েছে  'নো এনআরসি' সংগঠন। কলকাতার মৌলালী নিকটস্থ রামলীলা ময়দানে দুপুর  ১২টায় জমায়েত এবং মিছিল শুরু দুপুর ১টা ৩০ মিনিটে। এই মহামিছিলের পক্ষে প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে সেন্টাল কনভেইনিং কমিটি।

 

 

 


সংগঠনের তরফে জানিয়েছে,   'এনআরসি, সিএবি, এনপিআর এর মাধ্যমে নাগরিকদের ওপরে আরএসএস বিজেপির এখনও আক্রমণ বর্তমান। এই মুহূর্তে সারা দেশ আলোড়িত হচ্ছে ৩ টি কৃষি বিল নিয়ে। চলমান কৃষক আন্দোলনের উপর শুরু হয়েছে পুলিশী নিপীড়ন। বিভিন্ন রাজ্যে শুরু হয়েছে এই সংগ্রামের সমর্থনে সংহতি-উদ্য়োগ।  আমরাও আছি এই আন্দোলনের পাশে সংগ্রামী সহযোদ্ধার ভূমিকায়।' তবে এমন একুশের দোরগড়ায় কলকাতায় শুভেন্দু-শাহের হেভিওয়েট বিষয়ের পাশে এই  এনআরসি, সিএবি, এনপিআর বিরোধী মহামিছিল আদৌ ধোপে টিকেবে কিনা,এ নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।