বুধবার সকালেই  বিধানসভা ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্য়ে এসেছেন  উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।  সকাল থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে দফায় দফায় বৈঠক করেছেন তিনি। তবে প্রথম দফায় প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে রাজ্য়ের আইনশৃঙ্খলা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সুদীপ জৈন।

আরও পড়ুন, ED হাতের গ্রেফতার প্রাক্তণ তৃণমূল সাংসদ কেডি সিং, ২৩৯ কোটি টাকার- আর্থিক দুর্ণীতির অভিযোগ


প্রসঙ্গত,  ১৫ জানুয়ারি রাজ্য়ে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হওয়ার কথা। এই ভোটার তালিকা অনুযায়ীই আগামী নির্বাচন হবে। ভোটার তালিকা সম্পূর্ণ নির্ভূল করতে আগে থেকেই সকল জেলাশাসক এবং একাজে নিযুক্ত কর্মীদের নির্দেশ দিয়ে গিয়েছিলেন সুদীপ জৈন। দিল্লিতে বসে একাধিকবার সেই কাজ নিয়ে পরিচালনাও করেছেন তিনি। একজন ভোটারও যাতে তালিকা থেকে বাদ না যায়, তা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছিল কমিশন। এই সকল কিছুই খতিয়ে দেখতে বুধবার সাতসকালে রাজ্য়ে আসেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। কিন্তু প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে আইনশৃঙ্খলা নিয়ে  ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। 

আরও পড়ুন, আর নয় ই-পাস,আর্থিক ধাক্কা সামলাতে সেক্টর ৫-সল্টলেক স্টেডিয়ামকে ব্র্যান্ডিং


সূত্রের খবর, বুধবার বিভিন্ন জেলার জেলা শাসক এবং এসপিদের সঙ্গে বৈঠক করে উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। দুটি পর্বে হয়েছে এই বৈঠক। একটি দক্ষিণবঙ্গে এবং অপরটি উত্তর বঙ্গে।  ওই বৈঠকে মূলত রাজ্য়ের আইন শৃঙ্খলার অবস্থানকেই গুরুত্ব দেওয়া হয়েছে। তবে বৈঠকে কলকাতা পুলিশের এলাকায় রাজনৈতিক অশান্তি নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন তিনি। কেন কলকাতা পুলিশের এলাকায় রাজনৈতিক অশান্তি কমানো যাচ্ছে না এবং গ্রেফতারের সংখ্যা এত কম কেন বলেও প্রশ্ন তুলেছেন  উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।